মোঃ আব্দুল কাইয়ুম, মৌলভীবাজার : মৌলভীবাজারে চলমান কোটা সংস্কার আন্দোলনে সাধারণ শিক্ষার্থীরা বাঁধা পেরিয়ে সড়কে বিক্ষোভ করতে চাইলে ছাত্রলীগের হামলার শিকার হয়ে পণ্ড হয়ে যায় তাঁদের কর্মসূচি।

বৃহস্পতিবার (১৮ জুলাই) দুপুরে শহরের কোর্ট মার্কেটের সামনে পূর্ব থেকে প্রস্তুত থাকা ছাত্রলীগের নেতাকর্মীদের এলোপাতাড়ি হামলার শিকার হন আন্দোলনকারীরা। ছত্রভঙ্গ হয়ে যায় তাঁদের কর্মসূচি।

জানা যায়, দুপুর সাড়ে ১২ টার দিকে মৌলভীবাজার সরকারি কলেজের সাধারণ শিক্ষার্থী ও পলিট্যাকনিক ইন্সটিটিউটের শিক্ষার্থীরা মিলে কলেজ ক্যাম্পাস থেকে কোটা সংস্কার নিয়ে চলমান কর্মসূচির সাথে একাত্মতা পোষণ করে বিক্ষোভ মিছিল শুরু করেন। মিছিলটি কলেজ গেট পার হতেই প্রথমে পুলিশি বাঁধার শিকার হন তারা। বাঁধা ডিঙিয়ে আন্দোলনকারীরা মিছিল নিয়ে কিছুদূর এগিয়ে আদালত এলাকার সামনে গেলে ফের পুলিশি বাঁধার শিকার হন।

এর পর মিছিল নিয়ে কোর্ট মার্কেটের সামনে আসা মাত্র ছাত্রলীগের নেতাকর্মীরা আন্দোলনকারীদের উপর লাঠিসোঁটা নিয়ে এলোপাতাড়ি হামলা চালান।

এ সময় ছাত্রলীগের হামলার মূখে ছত্রভঙ্গ হয়ে শিক্ষার্থীদের বিক্ষোভ কর্মসূচি। এ ঘটনায় আহত হন অন্তত ৩০ জন। ঘটনাস্থলে পুলিশের ব্যাপক উপস্থিতি দেখা গেলেও তাদের নিরব থাকতে দেখা যায়। তবে ঘটনাস্থল থেকে আন্দোলনকারী দুইজনকে গ্রেফতার করে গাড়িতে করে নিয়ে যেতে দেখা গেছে পুলিশকে।

(একে/এএস/জুলাই ১৮, ২০২৪)