রিয়াজুল রিয়াজ, ফরিদপুর : ফরিদপুরে জেলা যুবলীগ ও জেলা ছাত্রলীগের উদ্যোগে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

আজ বুধবার সাম্প্রতিক সময়ে দেশব্যাপী নৈরাজ্য, তান্ডব সৃষ্টি ও অস্থিতিশীল পরিবেশ তৈরির প্রতিবাদে উক্ত কর্মসূচির আয়োজন করা হয়।

মিছিল পরবর্তী সমাবেশের সভাপতিত্ব করেন ফরিদপুর জেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক শাহ সুলতান খান মোহাম্মদ রাহাত।

এতে বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা এনামুল হক ও ফরিদপুর জেলা ছাত্রলীগের সভাপতি তামজিদুল রশিদ চৌধুরী রিয়ান, জেলা ছাত্রলীগের সহ-সভাপতি জাহিদুল ইসলাম তানভীর, সাংগঠনিক সম্পাদক আফিফ বিন ইসলাম অর্ক, শাহিন আহমেদ সোহান, মিজানুর রহমান মিজান, মীর মোহাম্মদ শান্ত।

অনুষ্ঠানটি পরিচালনা করেন জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফাহিম আহমেদ।

বিক্ষোভ সমাবেশে বক্তারা বলেন, কোটা বিরোধী আন্দোলনকারী সাধারণ শিক্ষার্থীদের ‌ভুলভাবে পরিচালনা করছে ‌ছাত্রদল ও শিবিরকে। সাধারণ ছাত্রদের নিয়ে কোন প্রকার খেলা তাদের খেলতে দেয়া হবে না। কোটা আন্দোলনের নামে বিশৃঙ্খলা করার চেষ্টা করা হলে ফরিদপুরের যুবলীগ ও ছাত্রলীগের পক্ষ হতে দাঁতভাঙ্গা জবাব দেওয়া হবে। বাংলাদেশ ছাত্রলীগ ও যুবলীগ মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে ঐক্যবদ্ধ। সারাদেশব্যাপী চলমান কোটা বিরোধী আন্দোলনকারীদের ফরিদপুরের মাটিতে কোন প্রকার ‌বিশৃঙ্খলা সৃষ্টি হতে দেবো না'।

এর আগে বিভিন্ন স্থান থেকে ‌ একাধিক বিক্ষোভ মিছিল ফরিদপুর ‌শহর প্রদক্ষিণ করে জনতা ব্যাংকের মোড়ে গিয়ে শেষ হয়। সেখানেই মিছিল শেষে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

এ সময় ফরিদপুরের ছাত্রলীগ ও যুবলীগের সর্বস্তরের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন। ‌

(আরআই/এসপি/জুলাই ১৭, ২০২৪)