বিশেষ প্রতিনিধি : যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আন্তঃজেলা মাদক সম্রাট মোঃ রাশেদ মন্ডল ওরফে জহিরুল (৪৪) কে দীর্ঘ এক যুগ পলাতক থাকার পর পটুয়াখালী জেলার কলাপাড়া এলাকা থেকে গ্রেপ্তার করেছে র‌্যাব। সে কুষ্টিয়া জেলার কুমারখালী থানার সুলতানপুর গ্রামের মোঃ আঃ রাজ্জাক মোল্যার ছেলে।

আজ বুধবার বিকেলে র‌্যাব-১০ থেকে পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে বলেন, গত সোমবার (১৫ জুলাই) রাত ৯টার সময় র‌্যাব-১০ এর একটি আভিযানিক দল ও র‌্যাব-৮ এর সহযোগিতায় পটুয়াখালী জেলার কলাপাড়া থানার পাজ্জুনিয়া এলাকায় অভিযান পরিচালনা করে। অভিযানে রাজবাড়ীর গোয়ালন্দ ঘাট থানার মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইনের মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত দীর্ঘ একযুগ ধরে পলাতক আন্তঃজেলা মাদক সম্রাট মোঃ রাশেদ মন্ডল ওরফে জহুরুলকে গ্রেপ্তার করে।

মোঃ রাশেদ মন্ডল ওরফে জহিরুল একজন আন্ত:জেলা মাদক সম্রাট। গত ২০১০ সালের ১৭ ফেব্রুয়ারী বিপুল পরিমাণ ফেন্সিডিল সহ গোয়ালন্দঘাট থানা এলাকায় র‌্যাবের হাতে নাতে আটক হয়। এ ঘটনায় গোয়ালন্দঘাট থানায় মামলা দায়ের করা হয়। আদালত থেকে জামিনে মুক্ত হয়ে দীর্ঘ দিন বিভিন্ন স্থানে নিজের নাম পরিচয় গোপন করে বসবাস করা সহ সুকৌশলে মাদক ব্যবসা অব্যাহত রাখে।

গ্রেপ্তারকৃত মোঃ রাশেদ মন্ডল ওরফে জহিরুল মাদক মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামী বলে স্বীকার করেছে। সে আদালত থেকে জামিনে মুক্ত হয়ে দীর্ঘ দিন যাবৎ কুষ্টিয়া ও পটুয়াখালীসহ দেশের বিভিন্ন এলাকায় নিজের নাম ও পরিচয় গোপন করে আত্মগোপন করেছিল এবং সুকৌশলে মাদক ব্যবসা পরিচালনা করে আসছিল। এছাড়া তার বিরুদ্ধে রাজবাড়ীর গোয়ালন্দ ঘাট ও পাবনা সদর থানায় মাদক মামলাসহ একাধিক মামলা রয়েছে। তাকে থানায় হস্তান্তর করা হয়েছে।

(একে/এসপি/জুলাই ১৭, ২০২৪)