মোঃ ইমাম উদ্দিন সুমন, নোয়াখালী : নোয়াখালী সুবর্ণচরে পাইকারী সবজি ব্যবসায়ীকে তুলে নিয়ে ৩ লাখ ৩৫ হাজার টাকা আদায়ের অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় ভুক্তভোগী ব্যবসায়ী চরজব্বর থানায় লিখিত অভিযোগ দায়ের করেন।

আজ বুধবার সকাল ৯ টায় সুবর্ণচর উপজেলার পূর্বচরবাটা ইউনিয়নের সেলিম বাজারে এ ঘটনা ঘটে।

চরজব্বর থানায় অভিযোগ ও ভুক্তভোগী চর তোরাব আলী গ্রামের আমিনুল হকের পুত্র সামছুল উদ্দিন (৫৪) বলেন, সকাল বেলা সেলিম বাজারে প্রতিদিনের ন্যায় প্রাইকারী সবজি কিনতে অবস্থান করেন কিছুক্ষন পর সকাল ৯ টার সময় পর্ব চরবাটা গ্রামের বেকের বাজারের ব্যবসায়ী সাহাব উদ্দিন সারেং (৪৫) এবং তার সহযোগী দিদারসহ অজ্ঞাত ৪/৫ জন মিলে তাকে সেখান থেকে বেকের বাজার তুলে নিয়ে যায়। বেকের বাজার প্রবেশের মুখে তাকে জিম্মি করে ৩ লাখ টাকা নিয়ে যায় পরবর্তিতে তাকে মারধর করে তাকে সাহাব উদ্দিনের দোকানে নিয়ে পূনরায় ৩৫ হাজার টাকা নিয়ে যায়।
এ ঘটনায় তিনি টাকা উদ্ধার পূর্বক জড়িতদের বিচার দাবী করেন।

সেলিম বাজার পরিচালনা কমিটির সাধারন সম্পাদক মোঃ সিরাজ মিয়া বলেন, সাহাব উদ্দিন সারেং সন্ত্রাসী কায়দায় সামছু উদ্দিন কে তুলে নেয়া ঠিক হয়নি। আমরা এর সঠিক বিচার চাই।

অভিযুক্ত সাহাব উদ্দিন সারেং বলেন, সামছু উদ্দিন থেকে আমি বিভিন্ন সময় কাজের ৩৩ হাজার টাকা পাই, বিগত ৩ বছর ধরে তিনি সে টাকা দিচ্ছেন না, তাই আমি দিদারসহ ২ হোন্ডা লোক নিয়ে সেলিম বাজার থেকে তাকে আমার বেকের বাজার দোকানে নিয়ে আসি এবং এখানে অনেকেই ছিলো তিনি হিসেব করে ৩৩ হাজার টাকা দিয়ে যান, মারধরের কোন ঘটনা ঘটেনি আমি ৩৩ হাজার টাকা পাবো সেটাই নিয়েছি বাকি তার কোন টাকা পয়সা আমরা নেয়নি।

চরজব্বর থানার (ওসি) তদন্ত আহসান উদ্দিন বলেন, লিখিত অভিযোগ পেয়েছি তদন্ত করে আইনি ব্যবস্থা নেয়া হবে।

(এস/এসপি/জুলাই ১৭, ২০২৪)