রূপক মুখার্জি, নড়াইল : নড়াইলের লোহাগড়া উপজেলায় আধিপত্য বিস্তার নিয়ে দুই পক্ষের সংঘর্ষে অন্তত ১৭ জন আহত হয়েছেন।

সোমবার সকাল সাতটার দিকে উপজেলার নলদী ইউনিয়নের নালিয়া গ্রামে প্রায় ঘণ্টাব্যাপী ওই সংঘর্ষ হয়। আহত ব্যক্তিদের মধ্যে ১২ জনকে নড়াইল সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদের মধ্যে দুজন নারী রয়েছেন।

পুলিশ ও হাসপাতাল সূত্রে জানা গেছে, নালিয়া গ্রামে আধিপত্য বিস্তার করাকে কেন্দ্র করে দীর্ঘদিন ধরে দুটি পক্ষ দ্বন্ধ-সংঘাতে জড়িত রয়েছে। একপক্ষের নেতৃত্ব দেন ওই গ্রামের শওকত খান এবং অন্য পক্ষের নেতৃত্বে আছেন রবি খান। সংঘর্ষে রবি খান পক্ষের আহত ব্যক্তিরা হলেন, জরিনা বেগম, সাবিনা বেগম, জামশেদ খান, আকাশ মল্লিক, নান্নু মল্লিক, ইকবাল খান, সোহাগ খান ও খয়বার। শওকত খান পক্ষের আহত হয়েছেন আসাদ খান, মুন্নাফ খান, ইন্দাদুল খান ও আজাদ মোল্লা। এই ১২ জন হাসপাতালে ভর্তি হয়েছেন। এ ছাড়া অন্তত পাঁচজন প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।

হাসপাতালে চিকিৎসাধীন ব্যক্তি ও স্থানীয় লোকজনের সঙ্গে কথা বলে জানা গেছে, আজ সকাল সাতটার দিকে গ্রামের শওকত খান পক্ষের মফিজ খানের বাড়িতে বিচার চাইতে গেলে দুই পক্ষের কথা-কাটাকাটি হয়। একপর্যায়ে দুই পক্ষ ঢাল, সড়কি, রামদা ও লাঠিসোঁটা নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়েন। নলদী ফাঁড়ির পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। সংঘর্ষের ঘটনার পর ওই এলাকায় পুলিশী টহল জোরদার করা হয়েছে।

লোহাগড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাঞ্চন রায় যায়যায়দিনকে বলেন, মূলত দুই পক্ষের অধিপত্য বিস্তার নিয়ে দ্বন্দ্ব রয়েছে। এলাকার পরিস্থিতি শান্ত রয়েছে। পুলিশ টহল দিচ্ছে। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে তিনি জানিয়েছেন।

(আরএম/এএস/জুলাই ১৫, ২০২৪)