নবারুণ দাশগুপ্ত, টঙ্গীবাড়ী : মুন্সিগঞ্জ জেলার টঙ্গীবাদী উপজেলার পাঁচগা ইউনিয়নে রবিবার আনুমানিক দুইটার দিকে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এতে করে ৫/৬ টি দামি তিন কাঠের ঘর আগুনে পুড়ে ছাই হয়ে যায়। ভুক্তভোগীদের অভিযোগ একদল লোক এসে বোঝার আগেই ঘরগুলোতে আগুন ধরিয়ে দেয়। এবং সে আগুন নেভানোর কোন পদক্ষেপ নেওয়া হয়নি।

ফায়ার সার্ভিস গাড়ি আসতে আসতে দেরি হয়ে যায় ইতিমধ্যে উড়ে যায় ঘর গুলো। পাঁচগ্রাম ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মিলন এর ঘর দৌড় এই অগ্নিকান্ডে ভস্মিভূত হয় বলে জানিয়েছেন তারা। ভুক্তভোগীরা জানান যারা অপকর্মের সাথে জড়িত তাদের সহ সন্দেহজনক কিছু লোকের ঘরো এই আগুনে পোড়ানো হয়। মামলার আসামিরা সবাই পলাতক থাকার কারণে বাড়িতে কোন লোকজন ছিলনা। বর্তমান চেয়ারম্যান সুমন কে গুলি করে হত্যা করার পর দ্বিতীয়বারের মতো আবার পাচগাঁও ইউনিয়ন উত্তপ্ত হয়ে উঠলো।

কে বা কাহারা আগুন দিয়েছে জানতে চাইলে বৃদ্ধ আয়েশা জানান তারা একে অপরের আত্মীয়। ওয়াহেদ আলী উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচনে হেরে গিয়ে মিলন চেয়ারম্যানের লোকজন সুমনকে হত্যা করে কিন্তু তারা একে অপরের আত্মীয় বলে জানা যায়।

মামলার তদন্ত কর্মকর্তা এস আই মামুনকে ফোন দিলে তিনি জানান আগুন লেগেছে কিন্তু এখনো আমাদের কাছে কোন প্রকার অভিযোগ আসেনি আসলে পরবর্তী আইনগত ব্যবস্থা নেয়া হবে। সুমন হত্যার রেশ ধরে ধরে এখনো বিভিন্ন স্থানে মানববন্ধন অব্যাহত রয়েছে।

সাবেক চেয়ারম্যান মিলনকে তার মুঠোফোনে ফোন দিলে তা বন্ধ বলে জানা যায়। এ ঘটনায় এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে। এলাকার পরিস্থিতি শান্ত রয়েছে।

(এনডিজি/এএস/জুলাই ১৪, ২০২৪)