গোপালগঞ্জ প্রতিনিধি : গোপালগঞ্জে  প্রথম শ্রেণির  এক শিশুকে ধর্ষণের অভিযোগ উঠেছে মসজিদের ইমামের বিরুদ্ধে । শিশুটির বাবা বাদী হয়ে মসজিদের ইমামকে আসামী করে শনিবার (১৩ জুলাই) কোটালীপাড়া থানায় একটি ধর্ষণ মামলা দায়ের করেছেন। ওই শিশুটি গোপালগঞ্জ আড়াই শ’ বেড জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

এ ঘটনাটি ঘটেছে কোটালীপাড়া উপজেলার আমতলী ইউনিয়নের ছোট দক্ষিণপাড় গ্রামে। ওই গ্রামের বাইতুন নূর জামে মসজিদের ইমাম মানসুর হাওলাদার (২২) এ ঘটনা ঘটিয়েছেন। অভিযুক্ত ইমাম পাশ^বর্তী উনশিয়া গ্রামের জামাল হাওলাদারের ছেলে এবং কুরপালা মাদ্রাসার মাওলানা বিভাগের মিশকাত শ্রেণির ছাত্র। শিশুটি দক্ষিণপাড় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ১ম শ্রেণির ছাত্রী।

এ ঘটনার পর থেকে ইমাম পলাতক রয়েছেন। গেল রমজনের ঈদের পর থেকে ওই মসজিদে ইমামতির কাজ শুরু করেন মানসুর ।

মামলার বিবরণে জানাগেছে, গত মঙ্গলবার (৯ জুলাই) বিকেল সাড়ে ৫ টার দিকে ওই মসজিদের ইমাম মানসুর হাওলাদার শিশুটিকে তার রুমে ১ টি বালতি রেখে আসতে বলে। শিশুটি তার রুমে প্রবেশ কারার পর ইমাম দরজা বন্ধ করে দেয়। পরে জোর করে ধর্ষণ করে।

শিশুটির বাবা জানান, তিনি ঢাকায় ছিলেন। মেয়ের খবর পেয়ে তিনি গ্রামের বাড়িতে আসেন। লোকলজ্জার ভয়ে বিষয়টি প্রথমে গোপন রাখা হয়। পরবর্তীতে মেয়েটি অসুস্থ হয়ে পড়লে বুধবার (১০ জুলাই) দুপুরে তাকে গোপালগঞ্জ আড়াই শ’ বেড জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। তিনি এ ঘটনায় ইমামের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

কোটালীপাড়া থানার অফিসার ইনচার্জ ফিরোজ আলম জানান, শিশু ধর্ষণের ঘটনায় থানায় মামলা দায়ের করা হয়েছে। এতে ইমামকে আসামী করা হয়েছে। মামলা দায়েরের পর তাকে গ্রেফতারে আমরা অভিযান শুরু করেছি।

(এমএস/এএস/জুলাই ১৪, ২০২৪)