একে আজাদ, রাজবাড়ী : ঢাকার মিরনজিল্লা হরিজন সম্প্রদায়সহ দেশের বিভিন্ন স্থানে সংখ্যালঘুদের উচ্ছেদ প্রক্রিয়া ও ভূমি দখলের চির অবসান এবং নির্যাতন-নিপীড়ন অনতিবিলম্বে বন্ধের দাবিতে সমাবেশ ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। 

আজ শনিবার বিকেলে রাজবাড়ী প্রেস ক্লাবের সামনে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ, বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ, বাংলাদেশ হরিজন ঐক্য পরিষদ রাজবাড়ী জেলা শাখার যৌথ উদ্যোগে ঢাকার মিরনজিল্লা হরিজন সম্প্রদায়সহ দেশের বিভিন্ন স্থানে সংখ্যালঘুদের উচ্ছেদ প্রক্রিয়া ও ভূমি দখলের চির অবসান এবং নির্যাতন-নিপীড়ন বন্ধের দাবিতে সমাবেশ ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

সমাবেশ ও বিক্ষোভ মিছিলে বক্তৃতা করেন, পূজা উদযাপন পরিষদ রাজবাড়ী জেলা শাখার সাধারণ সম্পাদক স্বপন কুমার দাস, হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ রাজবাড়ী জেলার সদস্য সচিব ডা. সমীর কুমার দাস, রাজবাড়ী জেলা হরিজন কলোনির প্রধান উপদেষ্টা বিশ্বনাথ দাসসহ স্থানীয় নেতৃবৃন্দ।

সমাবেশে বক্তারা হরিজন সম্প্রদায়সহ বিভিন্ন স্থানে সংখ্যালঘুদের পূর্ণবাসন ব্যবস্থা গ্রহনসহ নির্যাতন ও নিপীড়নের বন্ধের জন্য সরকারকে আহ্বান জানান। অনতিবিলম্বে তাদের সৃষ্ট সমস্যা বলি সমাধান না করলে তারা আরো বৃহত্তর কর্মসূচি ঘোষণা করার হুঁশিয়ারি দেন। সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে উৎপত্তিস্থলে এসে শান্তিপূর্ণভাবে শেষ হয়।

(একে/এসপি/জুলাই ১৩, ২০২৪)