একে আজাদ, রাজবাড়ী : রাজবাড়ীর পাংশা উপজেলার কৃতি সন্তান ক্রীড়া বিদ শাওন আবার কৃতিত্বের স্বাক্ষর রাখলেন। বাংলাদেশ  ওয়ার্ল্ড চ্যাম্পিয়ন মো: আরিফুর রহমান এবং মো: শাওন মন্ডল আসন্ন ওয়ার্ল্ড গেমস-২০২৫ এর কোয়ালিফাই র‍্যাংকিং এ ৮ম স্থানে রয়েছে।

আগামী ওয়ার্ল্ড গেমস-২০২৫ চীনে অনুষ্ঠিত হবে। উক্ত প্রতিযোগিতায় প্রতিটি ক্যাটাগরিতে র‍্যাংকিং এ সেরা দশ ক্রীড়াবিদ অংশগ্রহণের সুযোগ পাবে। বাংলাদেশের জন্য খুশির খবর বাংলাদেশী দুই ক্রীড়াবিদ মো: শাওন মন্ডল ও মোঃ আরিফুর রহমান দো ওপেন বিভাগে ১১০ পয়েন্ট নিয়ে র‍্যাংকিং এ ৮ম স্থানে অবস্থান করছেন।

উল্লেখ্য যে মোঃ আরিফুর রহমান ২০২২ এর বিশ্ব জুজুৎসু প্রতিযোগিতায় স্বর্ণ পদক বিজয়ী এবং মোঃ শাওন মন্ডল ২০২৩ এর বিশ্ব জুজুৎসু প্রতিযোগিতায় তাম্র পদক বিজয়ী। আরিফুর ও শাওন জুটি আবুধাবিতে অনুষ্ঠিত ৮ম এশিয়ান জুজুৎসু প্রতিযোগিতায় দো ইভেন্টে অংশ নিয়ে বাংলাদেশের জন্য ১১০ পয়েন্ট অর্জনে সক্ষম হন।

আগামী ২২শে অক্টোবর, ২০২৪ থেকে ৪ঠা নভেম্বর, ২০২৪ পর্যন্ত গ্রীসের হেরাক্লিয়নে এবারের "বিশ্ব জুজুৎসু প্রতিযোগিতা-২০২৪" অনুষ্ঠিত হবে। উক্ত প্রতিযোগিতায় বাংলাদেশের শাওন, আরিফুর জুটি স্বর্ণ জয়ের মাধ্যমে আসন্ন ওয়ার্ল্ড গেমস-২০২৫ এ কোয়ালিফাই করার স্বপ্ন দেখছেন । শাওন মন্ডল এ কৃতিত্ব অর্জন করায় পাংশা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ জাফর সাদিক চৌধুরী, পাংশা স্পোর্টিং ক্লাবের সভাপতি সাংবাদিক মাসুদ রেজা শিশিরসহ পাংশার ক্রীড়া অঙ্গনের সকলেই তাকে অভিনন্দন ও শুভেচ্ছা শুভকামনা জানিয়েছেন। তার এ সাফল্যে পাংশাবাসি গর্বিত।

(একে/এএস/জুলাই ০৯, ২০২৪)