শেখ ইমন, ঝিনাইদহ : ঝিনাইদহের শৈলকুপায় পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) রোপণ করা এক হাজার গাছ কেটে ও উপড়ে ফেলার ঘটনায় আইনগত ব্যবস্থা নিয়েছে কর্তৃপক্ষ। এ ঘটনার পর স্থানীয় সংসদ সদস্যসহ পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

আজ সোমবার সকালে ঝিনাইদহ-১ আসনের সংসদ সদস্য নায়েব আলী জোয়ার্দার, পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী জাহিদুল ইসলাম, শাখা কর্মকর্তা কাজী মহসিনসহ কর্তৃপক্ষ ঘটনাস্থল পরিদর্শন করেছেন। কর্তৃপক্ষ জানান, খালের গাছ নষ্টের ঘটনায় তারা শৈলকুপা থানায় মামলা করেছেন।

ঘটনাস্থল পরিদর্শন করে সংসদ সদস্য নায়েব আলী বলেন, ‘গাছ কাটা, ফসল কাটার মতো জঘন্য কাজ যারা করে, তারা মানুষ না। যারা গাছ উপড়ানোর মতো কাজ করেছে, আমি চাই তারা আইনের আওতায় আসুক। সে যদি আমার নিজের লোকও হয়, আমি ছাড় দেবো না। আমি চাই, পুলিশ বিষয়টি তদন্ত করে দোষীদের শনাক্ত করে আইনের আওতায় আনুক।’

এ ব্যাপারে পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী জাহিদুল ইসলাম বলেন, ‘পানি উন্নয়ন বোর্ড এখানে তিন হাজার গাছ লাগিয়েছে। গাছগুলো লাগানোর পর কেউ বা কারা নষ্ট করে দিয়েছে। যারা এই কাজ করেছে তাদের আইনের আওতায় আনা হোক। আমরা এ ব্যাপারে থানায় এফআইআর জমা দিয়েছি।’

প্রসঙ্গত, শনিবার রাতে শৈলকুপা উপজেলার কাজীপাড়া গ্রামের খালের পাড়ে পানি উন্নয়ন বোর্ডের রোপণ করা এক হাজার গাছের চারা উপড়ে ফেলে দুর্বৃত্তরা।

(এসআই/এসপি/জুলাই ০৮, ২০২৪)