শেখ ইমন, ঝিনাইদহ : অনেক আগেই শেষ হয়েছে প্রকল্পের মেয়াদ। তবে যাত্রী ছাউনিটি এখনো রয়েছে জরাজীর্ণ। কাজ শেষ দেখিয়ে প্রকল্প বরাদ্দের টাকাও উত্তোলন করা হয়েছে। ঘষা মাজা করেই প্রকল্পের বরাদ্ধকৃত টাকা তুলে নিয়েছেন প্রকল্প কমিটি। ঘটনাটি ঝিনাইদহের মহেশপুর উপজেলার রাখালভোগা এলাকায় যাত্রী ছাউনি নির্মাণের।

জানা গেছে, যাত্রী ছাউনি নির্মাণে, ২০২৩-২০২৪ অর্থ বছরে গ্রামীণ অবকাঠামো রক্ষণাবেক্ষণ (টিআর-নগদ) সাধারণ উন্নয়ন ২য় পর্যায়ে ৬০ হাজার টাকা বরাদ্ধ দেওয়া হয় রাখালভোগা যাত্রী ছাউনি নির্মাণে। তবে প্রকল্পের মেয়াদ শেষ হওয়ার পরও শেষ হয়নি এ কাজ।

স্থানীয়রা জানায়, অনেক আগে থেকেই এখানে যাত্রী ছাউনি ছিল। কয়েক বছর আগে ঝড়ে একটি পিলার ভেঙে যায় সেই সাথে ওপরের ছাউনি উড়ে যায়। কিছুদিন আগে মিস্ত্রি দিয়ে ভাঙা পিলারটি তৈরি করা হয়েছে। এ ছাড়া আর কোনো কাজই করা হয়নি যাত্রী ছাউনিতে।

নজরুল ইসলাম নামে স্থানীয় এক বাসিন্দা জানান, ‘যাত্রী ছাউনিটি জরাজীর্ণ অবস্থায় পড়ে ছিল। সাবেক এমপি যাত্রী ছাউনির জন্য ৬০ হাজার টাকা বরাদ্দ প্রদান করেন। তবে বরাদ্দের ওই টাকায় প্রকল্পের মেয়াদ শেষ হলেও কাজ শেষ না করে পুরো টাকা তুলে নিয়েছে প্রকল্প কমিটি।’

এ বিষয়ে মহেশপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ইয়াসমিন মনিরা বলেন, ‘আমি এখানে নতুন এসেছি। সব প্রকল্প সম্পর্কে আমার জানা নেই। যে প্রকল্পগুলোর কাজ শেষ হয়নি সেগুলোর খোঁজ নিয়ে বিস্তারিত জানাতে পারবো।’

(এসআই/এসপি/জুলাই ০৮, ২০২৪)