এটিএম রাশেদুল ইসলাম, বগুড়া : বগুড়ায় সনাতন ধর্মাবলম্বীদের রথযাত্রায় বিদ্যুতায়িত হয়ে ৫ জনের মৃত্যু হয়েছে। এ ছাড়া আশঙ্কাজনক অবস্থায় কমপক্ষে ৪০ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। 

রবিবার (৭ জুলাই) বিকেল সোয়া ৫টার দিকে শহরের স্টেশন সড়কের সেউজগাড়ি মোড়ে এ দুর্ঘটনা ঘটে।

নিহত ব্যক্তিরা হলেন- অলোক সরকার (৪০), আতশী রানী (৪০), নরেশ মোহন্ত (৬৫), রঞ্জিতা মহন্ত (৬০) এবং সারিয়াকান্দি উপজেলার সাহা পাড়ার বাসুদেব সাহার স্ত্রী জলি রানী সাহা (৪০)। চার জনের লাশ শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে রাখা আছে এবং জলি রানী সাহা (৪০) এর লাশ মোহাম্মদ আলী হাসপাতালের মর্গে রাখা হয়েছে।

জানা যায়, সেউজগাড়ি শ্রীশ্রী ইসকন মন্দির থেকে রথযাত্রাটি পুলিশ লাইন্স সংলগ্ন শিবমন্দির অভিমুখে রওনা করেছিল। এর আগে বগুড়া সদর-৬ আসনের সংসদ সদস্য রাগেবুল আহসান রিপু, জেলা প্রশাসক মো: সাইফুল ইসলাম ও পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্ত্তী সনাতন ধর্মাবলম্বীদের রথযাত্রার আনুষ্ঠানিক উদ্বোধন করেন। উদ্বোধনের পর সেউজগাড়ী শ্রীশ্রী ইসকন মন্দির থেকে রথযাত্রা বের হয় বিকাল পাঁচটায়। দশ মিনিট পথ অতিক্রম করার পর সেউজগাড়ী আমতলা এলাকায় স্টেশন সড়কে রথের চূড়াটি সড়কের ওপর দিয়ে যাওয়া নেসকো-১ এর ১১ কেভি উচ্চ ভোল্টের বৈদ্যুতিক তারের সংস্পর্শে মারাত্মকভাবে বিদ্যুতায়িত হয়ে আগুন ধরে যায়। এসময় রথের ওপরে বসে থাকা এবং নীচে চতুর্দিকে থাকা প্রায় ৪০ জন আহত হন।

বগুড়ার সিলিমপুর পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো: মিলাদুন্নবী জানান, শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে চারজনের লাশ রাখা আছে। আশঙ্কাজনক অবস্থায় ভর্তি আছেন প্রায় ৩৮ জন। এ ছাড়া মোহাম্মদ আলী হাসপাতালেও আহত কয়েকজনকে ভর্তি করা হয়েছে।

স্টেডিয়াম পুলিশ ফাঁড়ির পরিদর্শক আশিক ইকবাল জানান, একজন নারীর লাশ মোহাম্মদ আলী হাসপাতালে আছে। তিনি সারিয়াকান্দি উপজেলার সাহা পাড়ার বাসুদেব সাহার স্ত্রী জলি রানী সাহা (৪০)।

(এটিআর/এসপি/জুলাই ০৭, ২০২৪)