দিনাজপুর প্রতিনিধি : জমকালো আয়োজনের মধ্যদিয়ে দিনাজপুরে অনুষ্ঠিত হয়ে গেল সংগীত শিল্পী কল্যাণ পরিষদের ঈদ পূণর্মিলনী ও সংগীত সন্ধ্যা।

দিনাজপুর প্রেসক্লাবে এম আব্দুর রহিম মিলনায়তনে গত শুক্রবার এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, পাটোয়ারী বিজনেস হাউজের ব্যবস্থাপনা পরিচালক ও এফবিসিসিআই এর জিবি সদস্য সহিদুর রহমান পাটোয়ারী মোহন। প্রধান আলোচক ছিলেন, দিনাজপুর বিশিষ্ট আইনজীবী ও কবি, লেখক ও গীতিকার এডভোকেট মাজহারুল ইসলাম সরকার।

সংগীত শিল্পী কল্যাণ পরিষদের ভারপ্রাপ্ত সভাপতি মাসুদা খাতুনের সভাপতিত্বে অনুষ্ঠানে সম্মানির অতিথির হিসেবে দিনাজপুর প্রেসক্লাবের সভাপতি স্বরূপ বক্সী বাচ্চু, সঙ্গীতবোদ্ধা বীরমুক্তিযোদ্ধা ফরহাদ আহমেদ, আওয়ামী লীগ নেতা প্রভাষ চন্দ্র রায়, পরিষদের উপদেষ্টা আবু বকর সিদ্দিক, বঙ্গুবন্ধু সাংস্কৃতিক জোটের জেলা সভাপতি শাহ্ আলম শাহী, বিশিষ্ট সংগীত শিল্পী ও সুররকার সফিকুল ইসলাম বকুল, দিনাজপুর সদর উপজেলা শিল্পকলা একাডেমীর সাধারণ সম্পাদক ও তুখোড় সঙ্গীত শিল্পী আকতার হোসেন মার্শাল বক্তব্য রাখেন।

প্রভাষক হারুন-উর-রশীদের প্রাণবন্ত উপস্থাপনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, সংগঠনের সাধারণ সম্পাদক প্রশান্ত কুমার রায়।

অনুষ্ঠানে, বক্তারা নতুন প্রজন্মকে দেশের ও আঞ্চলিক সংস্কৃতি ঐতিহ্য ধরে রাখার আহবান জানান।

আলোচনা শেষে সংগীত শিল্পী কল্যাণ পরিষদের প্রয়াত সভাপতি বিশিষ্ট সংগীত শিল্পী গুরু হাসান আলী শাহ'র রূহের মাগফেরাত কামনায় এক মিনিটের নিরবতা পালন করা হয়। পরে অনুষ্ঠিত হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

অনুষ্ঠানে বিশিষ্ট কন্ঠ শিল্পী মার্শাল, বকুল, সুমি, মাসুদা, সারোয়ার, রাইসা, পিংকি, জুয়েল, মামুনুর, প্রশান্ত তয়না, মিসেস সারোয়ার, ইবনে সারোয়ার, স্বাধীন, বিপাশা, শাহী সহ অন্যান্য শিল্পীরা মনোমুগ্ধকর সংগীত পরিবেশন করেন।

(এসএস/এসপি/জুলাই ০৬, ২০২৪)