রিয়াজুল করিম, রাজবাড়ী : রাজবাড়ী জেলা শহরের পত্রিকা বিক্রেতা রেজাউল মোল্লা রেজার আয় রোজগারের একমাত্র সম্বল ব্যাটারি চালিত ইজি বাইক চুরি হয়ে গেছে। ঋণ ও দেনা হয়ে কেনা ইজিবাইকটি চুরি হওয়ায় পথে বসার উপক্রম হয়ে পড়েছে তার।

বুধবার (৩ জুলাই) দিনগত রাতে রাজবাড়ী সদর উপজেলার আলীপুর ইউনিয়নের ইন্দ্রনারায়নপুর গ্রামের কামালদিয়া এলাকায় তার নিজ বসত বাড়ি হতে চার্জ দেওয়া অবস্থায় ঘরে সিঁদ কেটে দরজার তালা ভেঙে গাড়িটি চোরেরা নিয়ে গেছে।

এ ঘটনায় বৃহস্পতিবার সকালে মৃত নজর আলী মোল্লার ছেলে রেজাউল মোল্লা অজ্ঞাত চোরদের আসামি করে রাজবাড়ী থানায় একটি অভিযোগ দায়ের করেছে।

ক্ষতিগ্রস্ত রেজা জানিয়েছেন, তিনি দীর্ঘ ১২ বছর ধরে রাজবাড়ী জেলা শহর ও তার আশপাশ এলাকায় ঘুরে ঘুরে জাতীয় দৈনিক পত্রিকা বিক্রি করে কোনরকম সংসার চালিয়ে আসছেন। সংসারের আরো একটু উন্নতির আসায় কয়েক মাস পূর্বে ঋণ ও ধার দেনা করে ২ লাখ ৪৫ হাজার টাকা দিয়ে ব্যাটারী চালিত একটি ইজিবাইক ক্রয় করেন। পত্রিকা বিক্রি শেষে ইজিবাইক দিয়ে যাত্রী টেনে সাংসারিক ঘাটতি মেটাচ্ছিলেন। গাড়িটি চার্জে রাখার জন্য নিজ বাড়ীর ঘরের সাথে একটি ছাপড়া বানিয়ে সেখানে রাখতেন। প্রতিদিনের ন্যায় গত বুধবার রাত সাড়ে ১১.টার দিকে গাড়িটি ওই ছাপড়া ঘরে রেখে তা বৈদুতিক চার্চে দেন। সেদিন রাতভর হয় বৃষ্টি। পরেরদিন বৃহস্পতিবার ভোরে ঘুম থেকে উঠে দেখেন ওই ছাপড়া ঘরের মাটির ডুয়া সিঁদকাটা এবং ওই ঘরের প্রবেশের দরোজার তালা ভাঙ্গা। ঘরের ভেতরে গাড়ি নেই। এটা দেখে তিনি চিৎকার করেন এবং অসুস্থ হয়ে পড়েন। পড়ে তিনি সুস্থ হয়ে রাজবাড়ী থানায় এসে অজ্ঞাত চোরদের বিরুদ্ধে লিখিত অভিযোগ করেন।

রাজবাড়ী থানার অফিসার ইনচার্জ (ওসি) ইফতেখারুল আলম প্রধান জানান, পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন, অটোরিকশাটি উদ্ধারের চেষ্টা অব্যাহত রয়েছে।

(আরকে/এসপি/জুলাই ০৫, ২০২৪)