স্টাফ রিপোর্টার, টাঙ্গাইল : ‘প্রাথমিক  শিক্ষার ট্রেডগুলি আপনাদের পর্যায়ক্রমে প্রত্যেক স্কুলে চালুর ব্যবস্থা করতে হবে, এবং শিক্ষা দিতে হবে। তাহলে কিন্তু চাকরির বাজারে আমাদের এখান থেকে সুফল আমরা পাবো, আমাদের এখান থেকে আধা ঘণ্টা দূরত্ব কালিয়াকৈরে বঙ্গবন্ধু আইসিটি পার্ক তৈরি হচ্ছে সেখানে হাজার হাজার ছেলে-মেয়েদের কর্মসংস্থানের ব্যবস্থা হবে। আমরা যদি নিজেদেরকে সেই যোগ্য করতে না পারি তাহলে এই সুযোগটাও আমাদের বাড়ির পাশেও কাজে লাগাতে পারব না। তাই আমাদের যারা অভিভাবক আছেন শিক্ষক আছেন তাদের বাস্তবমুখী শিক্ষায় আমাদের ছেলে-মেয়েদেরকে অনুপ্রাণিত করতে হবে, তারা যেন দেশের সম্পদে পরিণত হয় এই চেষ্টাই আমাদের করতে হবে।’

টাঙ্গাইলের দেলদুয়ারে মাধ্যমিক শিক্ষক সমিতি দেলদুয়ার উপজেলা শাখার ত্রি- বার্ষিকী সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে বানিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু এসব কথা বলেন।

তিনি বলেন, স্মার্ট বাংলাদেশের যোগ্য নাগরিক হিসেবে বর্তমান প্রজন্মের শিক্ষার্থীদের গড়ে তুলতে শিক্ষকদের গুরুত্বপুর্ন ভুমিকা রাখতে হবে। বর্তমান সরকার দেশের শিক্ষা ব্যবস্থাকে আধুনিকায়ক করেছে, শিক্ষা প্রতিষ্ঠানের অবোকাঠামোগত উন্নয়ন করেছে। একই সাথে শিক্ষকদের জীবনযাত্রার মান উন্নয়ন করেছে।

আজ শুক্রবার দেলদুয়ার উপজেলা পরিষদ মিলনায়তনে মাধ্যমিক শিক্ষক সমিতি দেলদুয়ার উপজেলা শাখার আয়োজনে এ সম্মেলন অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে দেলদুয়ার উপজেলা শাখার আহবায়ক দীনবন্ধু প্রামানিকের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, দেলদুয়ার উপজেলা পরিষদের চেয়ারম্যান মাহমুদুল হাসান মারুফ, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছা: শাকিলা পারভীন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ ফজলুল হক, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান নাহিদ আক্তার পলি, টাঙ্গাইল জেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মীর মনিরুজ্জামান।

আলোচনা সভা শেষে জান মাহমুদাবাদ বিদ্যাধাম বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আবু বক্কর খানকে সভাপতি ও এলাসিন নাসিমুন্নেসা বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শেখ আশরাফুল ইসলাম কে সাধারণ সম্পাদক করে ৫১ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করা হয়। এসময় সম্মেলনে আমন্ত্রিত অতিথিবৃন্দ ও শিক্ষকগণ উপস্থিত ছিলেন।

(এসএম/এসপি/জুলাই ০৫, ২০২৪)