রাঙ্গামাটি প্রতিনিধি : পার্বত্য চট্টগ্রাম থেকে নারী পাচারের অভিযোগে পাচার চক্রের তিন চাকমা সদস্যকে গ্রেফতার করেছে বাঘাইছড়ি থানা পুলিশ। গ্রেফতারকৃতরা হলো-সজীব চাকমা, মামিয়া চাকমা এবং ৩জেসি চাকমা। গ্রেফতারকৃতদের আদালতে হাজির করা হলে আদালত তাদের জেল হাজতে প্রেরন করে।

বুধবার (৩ জুলাই) রাতে ঢাকায় পুলিশের কাউন্টার টেররিজম ইউনিটের সহায়তায় ঢাকার উত্তরা থেকে তাদের গ্রেফতার করে পুলিশ।

পরে আজ দুপুরে গ্রেফতারকৃতদের রাঙ্গামাটি চীফ জুডিশিয়াল আদালতে তোলা হলে আমলী আদালত সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্টেট কাউসার পারভীন,আদালতে তোলা হয় পরে গ্রেফতারকৃতদের কারাগারে প্রেরণ করার
আদেশ দেন

বাঘাইছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইসতিয়াক আহমেদ ও ওসি তদন্ত দৌসত মোহাম্মদ গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করে বলেন, ঢাকার উত্তরার একটি বাসা থেকে পাচার চক্রের তিন সদস্য গ্রেফতার করতে সক্ষম হয়েছেন।

পুলিশ সূত্র জানায়, গত ১৯ জুন বাঘাইছড়ির কলেজ পড়ুয়া ছাত্রী প্রজ্ঞা চাকমাকে (১৭) রাঙ্গামাটি শহর থেকে পাচারের উদ্দেশ্যে অপহরণ করে চক্রটি। পরে নিখোঁজ ডায়েরি করে ভুক্তভোগীর বাবা। ২৬ জুন ঢাকা থেকে এই কলেজ ছাত্রীকে উদ্ধার করা হলে ২৭ জুন রাঙ্গামাটির বাঘাইছড়ি থানায় মামলা করে ওই কলেজ ছাত্রী।

মামলার পরই বাঘাইছড়ি থানার ওসি তদন্ত দৌসত মোহাম্মদ ও এসআই মেহেদী হাসানের নেতৃত্বে পুলিশের একটি চৌকস টিম ঢাকায় পুলিশের কাউন্টার টেররিজম ইউনিটের সহায়তায় ঢাকার উত্তরায় অভিযানে যায়। এ অভিযানে তিনজন চাকমাকে গ্রেফতার করে পুলিশ। বৃহস্পতিবার (৪ জুলাই) সকালে তাদের রাঙ্গামাটির আদালতে নিয়ে আসা হয়েছে।

(আরএম/এএস/জুলাই ০৪, ২০২৪)