রিয়াজুল রিয়াজ, ফরিদপুর : ফরিদপুরে ডিমের অস্বাভাবিক দাম নিয়ন্ত্রণে আনতে বিভিন্ন বাজার ও ডিমের আড়তে অভিযান পরিচালনা করেছে জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এ সময় ক্রয়-বিক্রয় রসিদ না থাকাসহ নানা অনিয়মের কারণে দুই প্রতিষ্ঠানকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

আজ বৃহস্পতিবার দুপুরে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. সোহেল শেখ এই অভিযান পরিচালনা করেন। অভিযানকালে মিতালী ট্রেডার্স ও একতা টেড্রার্স নামের দুইটি ব্যবসায়িক প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে এই জরিমানা করা হয়।

এসময় সোহেল শেখকে ফরিদপুর জেলা সিনিয়র কৃষি বিপণন কর্মকর্তা মো. শাহাদাত হোসেন এবং ফরিদপুর জেলা পুলিশের একটি টিম সাথে থেকে সার্বিক সহযোগিতা করেন।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, ফরিদপুর কার্যালয়ের সহকারি পরিচালক মো. সোহেল শেখ জানান, শহরের বিভিন্ন বাজারে তদারকি করা হয়। ডিমের দাম বাড়তি নেয়া, ক্রয়-বিক্রয় রসিদ না থাকা, মূল্যতালিকা যথাযথভাবে সংরক্ষণ ও প্রদর্শন না করার অপরাধে মিতালী ট্রেডার্স এবং একতা ট্রেডার্সকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে'। ফরিদপুরে ডিমের বাজার স্বাভাবিক রাখতে এমন অভিযান অব্যাহত থাকবে বলেও জানান সোহেল।

(আরআর/এসপি/জুলাই ০৪, ২০২৪)