স্টাফ রিপোর্টার : সর্বজনীন পেনশন স্কিম বাতিলের দাবিতে শিক্ষকদের আন্দোলনের কারণে স্থবির হয়ে পড়েছে পাবলিক বিশ্ববিদ্যালয়গুলো। বিশ্ববিদ্যালয়সমূহের স্থবিরতা দূর করতে বৃহস্পতিবার (৪ জুলাই) আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সঙ্গে বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের আলোচনায় বসার কথা ছিল। তবে সেই সভা স্থগিত হয়েছে।

বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় দ্যা শিক্ষক সমিতি ফেডারেশনের মহাসচিব নিজামুল হক ভূঁইয়া এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, ওবায়দুল কাদেরের সঙ্গে আমাদের সভা হওয়ার কথা ছিল। তবে সেটি স্থগিত করা হয়েছে। সভা কবে তা পরবর্তীতে জানানো হবে।

এর আগে বুধবার (৩ জুলাই) ড. নিজামুল হক ভূঁইয়া বলেন, 'আমার সাথে শিক্ষামন্ত্রী মহোদয়ের সাথে কথা হয়েছে। তিনি বলেছেন তিনি আমাদের সাথে কথা বলবেন। এদিকে, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদেরের সাথে কথা হয়েছে। বৃহস্পতিবার(৪ জুলাই) সকালেই ফেডারেশনের নেতৃবৃন্দের নিয়ে তার সাথে আলোচনায় বসবো আমরা।'

আলোচনার বিষয়বস্তুর বিষয়ে তিনি বলেন, ' আমাদের জায়গা থেকে আমরা ক্লিয়ার , প্রত্যয় স্কিম প্রত্যাহার করতে হবে। আমরা বারবার আন্দোলনে যাবো না। আমাদের তিনটি দাবি : প্রত্যয় স্কিম সংক্রান্ত প্রজ্ঞাপন বাতিল, সুপার গ্রেডে বিশ্ববিদ্যালয় শিক্ষকদের অন্তর্ভুক্তি এবং শিক্ষকদের জন্য স্বতন্ত্র বেতনস্কেল প্রবর্তন। আশা করছি আলোচনার মাধ্যমে আমাদের দাবি আদায় হবে।

'দাবি আদায় হয়ে গেলেই আমরা ক্লাসে ফিরে যাবো' যুক্ত করেন নিজামুল হক ভূঁইয়া।

(ওএস/এএস/জুলাই ০৪, ২০২৪)