তুষার বিশ্বাস, গোপালগঞ্জ : গোপালগঞ্জের কোটালীপাড়ায় অশ্লীল নৃত্যের আসর বন্ধ করে দিয়েছে উপজেলা প্রশাসন। সাবেক মন্ত্রী ও জাতীয়  পার্টির একাংশের নির্বাহী চেয়ারম্যান  কাজী ফিরোজ রশিদের মালিকানাধীন চন্দ্রিমা পার্কে এইচএসসি পরীক্ষার মধ্যে এমন আসরের আয়োজন করায় কোটালীপাড়ায় ব্যাপক সমালোচনার ঝড় ওঠে। তারপর মঙ্গলবার (২ জুলাই) রাত সাড়ে ১১ টার দিকে কোটালীপাড়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) প্রতীক দত্ত এ আসর বন্ধ করে দেন।

কাজী ফিরোজ রশিদের মালিকানাধীন কোটালীপাড়া উপজেলার কান্দি ইউনিয়নের মাচারতারা গ্রামের চন্দ্রিমা শিশু পার্কে ২৭ জুন থেকে বাউল গানের আসর বসে। পার্কের প্রচার প্রচারণার জন্য এই আসর বসায় পার্ক কর্তৃপক্ষ। সন্ধ্যা থেকে শুরু হয়ে গভীর রাত পর্যন্ত চলে এই গানের আসর। গত ১ জুলাই থেকে সন্ধ্যার পরপরই বাউল গানের পরিবর্তে অশ্লীল নৃত্যের আয়োজন করা হয়। বিষয়টি মঙ্গলবার (২ জুলাই) সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়ে। মুহুর্তের মধ্যে এটি ভাইরাল হয। নেটিজেনদেন নানা মন্তব্যে এ নিয়ে সমালোচনা ও নিন্দার ঝড় ওঠে।

গানের আসরের সঞ্চালনার দায়িত্বে থাকা নাদিম মাহমুদ জানান, চন্দ্রিমা পার্ক কর্তৃপক্ষের উদ্যোগে এই আসরের সামনের সারিতে বসা ব্যক্তিদের কাছ থেকে ২০০ টাকা ও পিছনের সারিতে বসা ব্যক্তিদের কাছ থেকে ১০০ টাকা টিকেট মূল্য হিসেবে রাখা হয়। সন্ধ্যা থেকে রাত ৩ টা পর্যন্ত আসর এ আসর চলত। মঙ্গবার রাত সাড়ে ১১ কোটালীপাড়া সহকারী কমিশনার ভূমি প্রতীক দত্ত এ আসর বন্ধ করে দেন বলে নাদিম মাহমুদ জানান।

পার্কের মালিক কাজী ফিরোজ রশিদ বলেন, স্থানীয়দের অনুরোধে দর্শনার্থীদের বিনোদনের জন্য পার্কে কবি বা বাউল গানের আয়োজন করতে বলেছিলাম। সেভাবেই চলছিলো। গতকাল রাতে আমি জানতে পারি সেখানে নাচের অনুষ্ঠান হচ্ছে। জানতে পেরেই দ্রুত এ অনুষ্ঠান বন্ধ করতে বলি।

কোটালীপাড়া সহকারি কমিশনার ভূমি প্রতীক দত্ত বলেন, চন্দ্রিমা পার্কে বাউল গানের স্থলে অশালীন নৃত্য পরিবেশন করা হচ্ছে বলে অভিযোগ পাই। তাৎক্ষনিকভাবে সেখানে গিয়ে নাচের আসর বন্ধ করে দেই। সেই সাথে এইচএসসি পরীক্ষার মধ্যে বাউল গান বা অন্যকোন কোন অনুষ্ঠানের আয়োজন করা যাবে না বলে নির্দেশ দেই।

(টিবি/এসপি/জুলাই ০৩, ২০২৪)