রিয়াজুল করিম, রাজবাড়ী : রাজবাড়ীতে মাদক মামলায় গোয়ালন্দ উপজেলা কৃষকলীগের বহিস্কৃত সভাপতি মোঃ হাবিবুর রহমান (৪০) কে যাবজ্জীবন কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছে আদালত। সে, রাজবাড়ী জেলার গোয়ালন্দ উপজেলার কুমড়াকান্দি গ্রামের জোনাব আলীর ছেলে।

বুধবার (৩ জুলাই) দুপুরে রাজবাড়ীর অতিরিক্ত দায়রা জজ আদালত-১ এর অতিরিক্ত দায়রা জজ জান্নাতুন লিলিফা আকতার জাহান এ রায় দেন।

মামলা সুত্রে জানাগেছে, ২০১৩ সালের ১ মে সকাল পৌনে ১১ টার সময় গোয়ালন্দঘাট থানার কুমড়াকান্দি মোঃ হাবিবুর রহমানের বসত ঘরের মধ্যে খাটের নিচে একটি মাটির জারের মধ্যে থেকে র‌্যাব-৮, ২নং কোম্পানী ফরিদপুর সদস্যরা ৫০ বোতল ফেন্সিডিল উদ্ধার করেন ও তাকে গ্রেফতার করেন। এ ব্যাপারে গোয়ালন্দ ঘাট থানায় একটি মাদক মামলা দায়ের করেন।

রাজবাড়ীর অতিরিক্ত পি,পি মোঃ আবু বকর মিয়া বলেন, ফেন্সিডিলের মামলায় হাবিবুর রহমানকে যাবজ্জীবন কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছে আদালত।

এ বিষয়ে, রাজবাড়ী জেলা কৃষক লীগের আহ্বায়ক আবু বক্কার খান বলেন, এরআগে ২০২৩ সালের ৭ অক্টোবর রাতে আমার ও যুগ্ম আহ্বায়ক (রাজবাড়ী সদর ও গোয়ালন্দ উপজেলার সাংগঠনিক দায়িত্বপ্রাপ্ত) মো. আবুল হোসেনের স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয় যে, সংগঠনের শৃঙ্খলা ভঙ্গ ও সংগঠনবিরোধী কার্যকলাপে জড়িত থাকার অভিযোগে রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলা কৃষক লীগ সভাপতি হাবিবকে সভাপতি পদ থেকে অব্যাহতি প্রদান করা হয়। সেইসঙ্গে তাকে কৃষক লীগের সব সাংগঠনিক কর্মকাণ্ড থেকে বিরত থাকতে নির্দেশ দেওয়া হয়।

(আরকে/এসপি/জুলাই ০৩, ২০২৪)