নগরকান্দা প্রতিনিধি : ফরিদপুরের নগরকান্দা উপজেলার ফুলসুতি ইউনিয়নের বাউতিপাড়া গ্রামে বাড়ির জায়গা-জমি নিয়ে বিরোধের জের ধরে গত ১৮ জুন মারপিটের ঘটনা ঘটেছে। এ ঘটনায় ১৬ জনকে আসামি করে বাউতিপাড়া গ্রামের মৃত আব্দুর রশিদ মিয়ার ছেলে মো. জাকির ওরফে জাকু মিয়া (৫৪) বাদী হয়ে ২১ জুন নগরকান্দা থানায় একটি অভিযোগ দায়ের করেন। অভিযোগটি আমলে নিয়ে নগরকান্দা থানার অফিসার ইনচার্জ এর নির্দেশে তদন্ত করার দায়িত্ব দেন সাব- ইন্সপেক্টর (নিরস্ত্র) মো. সেলিম মোল্লাকে। থানায় করা অভিযোগটি এফআইআর করে আদালতে প্রেরণ করা হয়েছে। 

অভিযোগের বিষয় ৪ নম্বর আসামি রুবেল মাতুব্বর বলেন, ঘটনার সময় আমি ও আমার পরিবারের কেউ সেখানে ছিলাম না। সে আরও বলেন আমার ভাই ২ নম্বর আসামি মো. শাকিল ছিল তার অফিসে নগরকান্দায়, আমার আরেক ভাই ৩নং আসামি সবুজ ছিল তার দোকানে নগরকান্দা বাজারে আর আমি ছিলাম ফুলসুতি বাজারে আমার দোকানে ১নং আসামি আমার পিতা আবুল হোসেন সেও বাড়িতে ছিলেন না। মামলায় আসামি হওয়ার বিষয়ে সে বলেন, গ্রাম্য দলাদলি পক্ষ-বিপক্ষ থাকার কারণে বাদী আমাদের আসামি করে মামলা করেছে। তার বাড়ির জায়গা জমি নিয়ে আমাদের কোনো বিরোধ নেই। স্থানীয় সাংবাদিক মুদি দোকানদার সালাম, স্থানীয় মনির মাতুব্বর বলেন, ঘটনাস্থলে আবুল মাতুব্বর ও তার ছেলেরা কেউ ছিল না। তাদের হয়রানি করার জন্য এই মামলা দায়ের করেন।

ফুসুতি ইউনিয়ন এর চেয়ারম্যান আরিফ হোসেন বলেন, আমি যতোটুকু জানি ঘটনাস্থলে আসামিদের অনেকেই উপস্থিত ছিলেন না তাদেরকে অহেতুক আসামি করা হয়েছে।

বাদী জাকির হোসেন অভিযোগ করে বলেন, যারা আমার ছেলেকে মারধর করেছে আমি তাদের আসামি করে মামলা দায়ের করেছি।

(পিবি/এসপি/জুলাই ০৩, ২০২৪)