স্টাফ রিপোর্টার : বাংলাদেশের এক ইঞ্চি জমি ব্যবহার করে ভারতকে রেল করিডোর দিতে দেওয়া হবে না বলে হুঁশিয়ারি উচ্চারণ করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান আসাদুজ্জামান রিপন।

তিনি বলেন, সরকার শুধু অবৈধ ক্ষমতা ধরে রাখতে ভারতকে তোষণ করতে গিয়ে দেশকে গোলামির জিঞ্জির পরিয়ে দিয়েছে।

মঙ্গলবার (২ জুলাই) ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে জিয়া শিশু কিশোর মেলা-কেন্দ্রীয় কমিটি আয়োজিত প্রতিবাদ সমাবেশে এসব কথা বলেন তিনি। দলের চেয়ারপারসান বেগম খালেদা জিয়াসহ কারাবন্দি নেতার্মীদের মুক্তির দাবিতে এই প্রতিবাদ সমাবেশের আয়োজন করা হয়।

সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে আসাদুজ্জামান রিপন বলেন, বেগম খালেদা জিয়াকে শুধু নির্বাচন থেকে দূরে রাখার অসৎ অভিপ্রায় নিয়ে আওয়ামী লীগ সরকার মিথ্যা মামলা দিয়ে দণ্ডিত করেছে। আওয়ামী সরকার প্রধান ও তাদের লোকজন প্রায়শই বলেন বেগম জিয়া এতিমের টাকা আত্মসাৎ করেছেন। অথচ আদালতের ফরমায়েশি রায়ে পর্যন্ত কোথাও বেগম খালেদ জিয়া টাকা আত্মসাৎ করেছেন এমন কথা লেখা নেই। অথচ তারা এই অসত্য বয়ান দিয়েই যাচ্ছেন। যদি বাংলাদেশে আইনের শাসন ও জবাবদিহি থাকতো, তাহলে শুধু এই বক্তব্যের জন্য তাদের ১০০ বছরের জেল হয়ে যেতো।

বাংলাদেশ ও ভারতের মধ্যে সম্প্রতি সই হওয়া সমঝোতা স্মারকের (এমওইউ) দিকে ইঙ্গিত করে রিপন বলেন, ওরা বুঝতে পেরেছে বাংলাদেশে জনগণের সরকার নেই, বরং তাদের তাবেদার সরকার বসে আছে। তাই তারা রেল করিডোর, সড়ক করিডোর ও নৌ করিডোরের নামে বাংলাদেশকে আষ্টেপৃষ্টে বাঁধার ষড়যন্ত্র করছে।

প্রতিবাদ সমাবেশে বিশেষ অতিথি ছিলেন বিএনপির তথ্য ও গবেষণা সম্পাদক জেড খান মো. রিয়াজ উদ্দিন। জাহাঙ্গীর শিকদারের সভাপতিত্বে অনুষ্ঠান সঞ্চালনা করেন কে এস হোসেন টমাস।

(ওএস/এএস/জুলাই ০৩, ২০২৪)