ইন্দ্রজিৎ সাহা, কালিয়াকৈর : গত শুক্রবার রাতে সাইফুল ইসলাম (ফছকা মাছ ধরার সূচালো অস্ত্র বিশেষ) নিয়ে পাশের জলাশয়ে মাছ ধরতে গেলে বিষাক্ত সাপের কামড় দেয় এতে সাইফুলের শরীরে বিষক্রিয়া শুরু হলে পরিবারের লোকজন তাকে হাসপাতালে নিয়ে যান। হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক সাইফুল ইসলামকে মৃত ঘোষণা করেন।

নিহত সাইফুল বাশুরা এলাকার ইউনুস আলীর ছেলে। পর দিন শনিবার নিহত সাইফুলের মরদেহ কাফন পড়িয়ে দাফন করতে গেলে কথিত ওঝা কড়ি চালান দিয়ে এবং ঝাড়ফুঁক করে বাঁচিয়ে তুলবেন বলে প্রতিশ্রুতি দেন। সে মতে নিহত সাইফুলের মরদেহ কবরস্থান থেকে ফিরিয়ে নিয়ে আসেন।

কথিত ওঝা (কড়ি ও অন্যান্য চিকিৎসা সামগ্রী) কিনতে হবে বলে ১৫ হাজার টাকা নিয়ে সাভারের বেদে পল্লীর উদ্দেশ্যে রওনা দেন এবং রাত দশটা থেকে ১২ টার মধ্যে কড়ি চালানসহ চিকিৎসা শুরু করবেন বলে চলে গিয়ে ঐ ওঝা আর ফিরে আসেননি।

এদিকে নিহত সাইফুলের মরদেহ পাশের খোলা মাঠে ছোট একটি চৌকিতে শুইয়ে রেখে ওঝার জন্য অপেক্ষা করে গভীর রাত পর্যন্ত ।এ দিকে কথিত ঐ ওঝার কোন হদিস না মেলায় শত শত উৎসুক জনতা ও গন মাধ্যম কর্মীরাও হতাশ হয়ে ফিরে যান।

রবিবার ঐ এলাকার মানুষের সাথে কথা বলে জানা গেছে সাইফুলকে বিষাক্ত সাপের কামড়ে নিহত ও পরবর্তী যে ঘটনাটি ঘটেছে তা এখন টক অফ দি ভিলেজে পরিণত হয়েছে। রবিবার ও শত শত উৎসুক জনতার ঢল নামে উপজেলার বাশুরা গ্রামে।

(এসআই/এএস/জুন ৩০, ২০২৪)