ভাঙ্গা প্রতিনিধি : ফরিদপুরের ভাঙ্গায় প্রবাসীর গাড়ি ও বাড়িতে হামলা, ভাঙচুর ও লুটপাটের অভিযোগে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। ঘটনাটি ফরিদপুরের ভাঙ্গা উপজেলার ঘারুয়া ইউনিয়নের কুমারখালী এলাকার সৌদি প্রবাসী রিপন খালাসীর সাথে ঘটে। এই ঘটনায় রিপনের মা ফাহিমা বেগম বাদী হয়ে ভাঙ্গা থানায় অভিযোগ দায়ের করেন।

শনিবার (২৯ জুন) বিকাল সাড়ে ৪ টার সময় রিপন খালাসীর বাড়িতে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

এসময় লিখিত বক্তব্য পাঠ করেন ফাহিমা বেগম। তিনি বলেন, আমার স্বামী ও তিন ছেলে সৌদি প্রবাসী। মাথার ঘাম পায়ে ফেলে রেমিটেন্স সংগ্রহ করেন। গতবছর আমার ছেলে দেশে এসে কষ্টের টাকা দিয়ে একটি গাড়ি কিনে। আমাদের সাথে সুমন খালাসী গংদের সাথে জমি সংক্রান্ত বিরোধ চলে আসছিল। এরপরে গত ২৯ মে আমাদের বাড়িতে ও গাড়িতে পাশ্ববর্তী খারদিয়া গ্রামের নিরু খলিফার নেতৃত্বে বাঁশের লাঠি, লোহার রড, ধারালো রামদা, ছ্যানদা, ধারালো চাইনিজ কুড়াল সহ দেশীয় অস্ত্র নিয়ে হামলা ভাঙচুর ও লুটপাট চালায়। এই ঘটনায় আমাদের প্রায় ৬০ লাখ টাকার ক্ষতি সাধিত হয়। এই ঘটনায় চাচা শশুর বারেক মাতুব্বরের পিঠে রামদা দিয়ে কোপ দেয় এবং চাইনিজ কুড়াল দিয়ে আমার চাচী শাশুড়ি চায়না বেগমের মাথায় কোপ দেয়। আমার ভাগিনা আলমাছ মাতুব্বরের মাথায় কোপ দেয়। পরে আমি ভাঙ্গা থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছি। তবে এখনও পর্যন্ত কোনও বিচার পায়নি ।

এই বিষয়ে রিপন খালাসী জানান, আমাদের পরিবারে সবাই প্রবাসী। আমরা রেমিটেন্স যোদ্ধা আমাদের কষ্টের টাকা দিয়ে একটি হোন্ড ভ্যাজেল মডেলের গাড়ি কিনি। কিন্ত আমাদের সাথে সুমন খালাসীর সাথে দীর্ঘদিন যাবত জমিসংক্রান্ত বিরোধ চলে আসছিল। এরপর ২৯ মে সুমন গং নিরু খলিফার নির্দেশে আমার গাড়ি ও বাড়িতে ভাঙচুর চালায় এবং লুটপাট করে। এছাড়াও আমাদের তিনজনকে কুপিয়ে জখম করে।

(এম/এসপি/জুন ৩০, ২০২৪)