একে আজাদ, রাজবাড়ী : রাজবাড়ীর পাংশায় ডাকাতির প্রস্তুতিকালে দেশীয় অস্ত্রসহ ডাকাত দলের ৫ সদস্যকে গ্রেফতার করা হয়েছে। এসময় তাদের কাছ থেকে ১টি চাইনিজ কুড়াল, ১টি ধারালো চাপাতি, ১টি বড় ধারালো ছুরি, ৩টি বড় হাতুড়ী ও ২টি লোহার পাইপ উদ্ধার করা হয়।

আজ শনিবার দুপুরে পাংশা থানাধীন বহলাডাঙ্গা পশ্চিমপাড়া এলাকায় অভিযান চালিয়ে ৫ জনকে গ্রেফতার করে পাংশা মডেল থানা পুলিশ। ডাকাতি মামলায় তাদেরকে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।

গ্রেফতাররা হলেন- পাংশা থানার বহলাডাঙ্গা পশ্চিমপাড়ার মোঃ অনাত আলী শেখের ছেলে মোঃ সজল শেখ (২৬), খামারডাঙ্গীর মৃত হানেফ ওরফে পুকাইরের ছেলে নাজমুল (২৫), বাঘারচর গ্রামের ইবাদত আলীর ছেলে হাফিজুর রহমান (২১), বহলাডাঙ্গা দক্ষিণপাড়ার মোঃ সিরাজ মিয়ার ছেলে মোঃ আরিফ মিয়া (২৩) ও বাঘারচর গ্রামের মোঃ জাহাঙ্গীর মন্ডলের ছেলে মোঃ মারুফ হোসেন (২১)। সে সময় ডাকাত দলের ৮/৯ সদস্য পালিয়ে যায়।

পুলিশ জানায়, শনিবার দুপুরে পুলিশ পরিদর্শক (তদন্ত) মোঃ রাশিদুল ইসলাম সঙ্গীয় ফোর্সসহ পাংশা থানা এলাকায় গ্রেফতারী পরোয়ানা তামিল, অবৈধ মাদক উদ্ধার ও অবৈধ অস্ত্র উদ্ধার অভিযানে যায়। বৃত্তিডাঙ্গা মোড়ে অবস্থানকালে সংবাদ পায় বহলাডাঙ্গা পশ্চিমপাড়ায় একটি বাগানে কতিপয় ডাকাত দেশীয় অস্ত্র-সস্ত্র নিয়ে সমবেত হয়েছে। তারা শরিষা ইউনিয়ন এলাকায় ডাকাতি করবে। এমন সংবাদে ওই বাগানের মধ্যে অভিযানিক দল পৌঁছালে উপস্থিতি টের পেয়ে পালানোর চেষ্টাকালে ৫ ডাকাতকে গ্রেফতার করা হয়।

(একে/এসপি/জুন ২৯, ২০২৪)