রিয়াজুল রিয়াজ, ফরিদপুর : ফরিদপুরে হাইওয়ে পুলিশের বৃক্ষরোপন কর্মসূচি ২০২৪ পালিত হয়েছে। আজ শনিবার বিকেল সাড়ে ৫ টায় ফরিদপুরের করিমপুর হাইওয়ে থানার নির্মাণাধীন স্থায়ী ভবনের সামনে বাংলাদেশ হাইওয়ে পুলিশের মাদারীপুর রিজিয়ন এই কর্মসূচি পালন করে।

ফরিদপুর সামাজিক বন বিভাগের সহযোগিতায়, সায়লা-সাফির মানব কল্যাণ সংস্থা ও আর.পি.কে.পি, ফরিদপুরের সৌজন্যে এই বৃক্ষরোপন কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ হাইওয়ে পুলিশ (সাউথ জোন) এর অতিরিক্ত ডিআইজি মো. আতিকুল ইসলাম, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হাইওয়ে পুলিশ মাদারীপুর রিজিয়নের পুলিশ সুপার মো. শাহিনুর আলম, হাইওয়ে পুলিশ মাদারীপুর রিজিয়নের অতিরিক্ত পুলিশ সুপার মো. ফরহাদ হোসেন প্রমুখ।

পরে করিমপুর হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সালাউদ্দিন চৌধুরীর সভাপতিত্বে একটি সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি মো. আতিকুল ইসলাম তার সংক্ষিপ্ত বক্তব্যে বলেন, 'গাছ আমাদের অকৃত্রিম বন্ধু। গাছ আমাদের ছায়া দেয়, অক্সিজেন দেয় ও পরিবেশের ভারসাম্য রক্ষা করে। এই বর্ষায় দেশের সকল নাগরিকের বেশি বেশি গাছ লাগানো উচিত'।

অনুষ্ঠান শেষে উত্তরাধিকার ৭১ নিউজের সাথে একান্ত আলাপচারিতায় প্রধান অতিথি আতিক জানান, 'খুব শীঘ্রই করিমপুর হাইওয়ে থানার নির্মাণাধীন ভবনের বাকি কাজগুলো পুনরায় চালু করার পদক্ষেপ গ্রহণ করা হবে'। তবে ঠিক কবে নাগাদ ওই থানার নির্মাণ কাজ পুনরায় শুরু হবে সেটি স্পট করে বলতে পারেননি হাইওয়ে পুলিশের এই কর্মকর্তা।

(আরআর/এসপি/জুন ২৯, ২০২৪)