নীহার রঞ্জন কুন্ডু, ময়মনসিংহ : ময়মনসিংহে পৃথক চারটি অভিযানে ১৪০ পিস ইয়াবা, ১ কেজি গাঁজা ও ৫ গ্রাম হেরোইনসহ ৬ জনকে গ্রেফতার করেছে জেলা গোয়েন্দা পুলিশ। 

গ্রেফতার ৬ জনের বিরুদ্ধে কোতোয়ালী মডেল, গফরগাঁও, ফুলবাড়ীয়া ও ত্রিশাল থানায় পৃথক পৃথক মামলা দায়ের করে আসামিদেরকে আদালতে সোপর্দ করা হয়েছে।

গত শুক্রবার ময়মনসিংহের ফুলবাড়ীয়া থানাধীন আছিম উত্তর টানপাড়া এলাকা থেকে ৫০ পিস ইয়াবাসহ মাদক ব্যবসায়ী মোঃ মোর্শেদ আলী (৪০) ও মোঃ জসিম উদ্দিন (৪৫) কে গ্রেফতার করা হয়। মোর্শেদ বেতবাড়ী গ্রামের মফিজ উদ্দিনের ছেলে ও জসিম একই থানার বাঁশদী গ্রামের মফিজ উদ্দিনের ছেলে। গ্রেফতার দুই আসামি দীর্ঘদিন যাবৎ মাদক কারবারির সাথে জড়িত এবং এই চক্রের সাথে জড়িত অন্যান্যদের সনাক্ত ও গ্রেফতারের অভিযান অব্যাহত রয়েছে। এছাড়া মোর্শেদ আলীর (৪০) বিরুদ্ধে ৫টি এবং জসিম উদ্দিনের (৪৫) বিরুদ্ধে ১টি মামলা আছে।

এদিকে গত শুক্রবার জেলার গফরগাঁও থানাধীন দক্ষিণ পুখুরিয়া এলাকা থেকে ১ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী মোঃ মজিবর রহমান (৪৫) কে গ্রেফতার করা হয়। মজিবর ষোলহাসিয়া গ্রামের মৃত হাক্কি শেখের ছেলে। তার বিরুদ্ধে ১২টি মামলা আছে।

এছাড়া শুক্রবার রাতে ত্রিশাল থানাধীন দরিরামপুর এলাকা থেকে ৬০ পিস ইয়াবাসহ মাদক ব্যবসায়ী মোঃ রুবেল রানা (৩৩) ও মোঃ মাসুম মিয়া (২৮) কে গ্রেফতার করে পুলিশ। রুবেল বীররামপুর চরপাড়া গ্রামের মৃত আঃ রহমানের ছেলে। মাসুম শ্রীপুর থানার নগর হাওলা গ্রামের বাবুল মিয়ার ছেলে। আসামি রুবেলের বিরুদ্ধে ৬টি মামলা আছে।

অপরদিকে জেলার কোতোয়ালী থানাধীন কেওয়াটখালী বাইপাস সংলগ্ন মুদি দোকানের সামনে পাকা রাস্তার উপর থেকে গত শুক্রবার রাতে ৩০ পিস ইয়াবা ও ৫ গ্রাম হেরোইনসহ মাদক ব্যবসায়ী মোঃ রুহুল আমিন (২৪) কে গ্রেফতার করা হয়। রুহুল কেওয়াটখালী আবাসন পল্লীর মোঃ আব্দুল হাইয়ের ছেলে।

ময়মনসিংহ জেলা গোয়েন্দা পুলিশের অফিসার ইনচার্জ ফারুক হোসেন জানান, যেহেতু একই দিনে গোপন সংবাদের ভিত্তিতে পৃথক অভিযান পরিচালনা করা হয়েছে। সেইহেতু আলাদা ভাবে বিভিন্ন থানায় মামলা দেওয়া হয়। তিনি বলেন মাদকের বিরুদ্ধে ডিবি জিরো টলারেন্স নীতিতে অটল।

(এনআরকে/এসপি/জুন ২৯, ২০২৪)