দীপক চন্দ্র পাল, ধামরাই : ধামরাইয়ে ইউএনও কাপ ফুটবল টুর্নামেন্ট অনুর্ধ্ব ১৭, ২০২৪ ফাইনাল খেলা শান্তি পূর্ণভাবে শেষ  হয়েছে। শুক্রবার  বিকেলে পৌর এলাকার ধামরাই হার্ডিঞ্জ স্কুল এন্ড কলেজ মাঠে  আয়োজিত এখেলা নির্ধারিত সময়ে অমীমাংসিত ভাবে শেষ হয়।

ট্রাইবেকারের মাধ্যমে ফাইনালে অংশগ্রহনকারী বালিয়া ইউনিয়ন একাদশ ৫-৪ গোলে সোমভাগ ইউনিয়ন একাদশকে পরাজিত করে। বালিয়া ইউনিয়ন একাদশ চ্যাম্পিয়ন হয়ে বিজয়ী ট্রফি জিতে নেয়।রানা আপ হয়েছে সোমভাগ ইউনিয়ন একাদশ ।

মাঠে খেলা পরিচালনা করেন (রেফারী)মোঃ সোহেল হোসেন। সহকারী রেফারী ছিলেন মোঃ মহিউদ্দিন ও সাঈদুর রহমান।ধারা ভাষ্যকার ছিলেন ধামরাই ক্রীড়া সংস্থার সেক্রেটারী মোঃ আলতাপ হোসেন।

খেলা শেষে ধামরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ধামরাই ক্রীড়া সংস্থার সভাপতি খান মোহাম্মদ আব্দুল্লাহ আল মামুন এর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ও বক্তব্য রাখেন ঢাকা বিশ আসন ধামরাইয়ের এমপি ও স্বরাষ্ট্র মন্ত্রনালয় সর্ম্পকীত স্থায়ী কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব বেনজীর আহমদ। আরো বক্তব্য রাখেন ধামরাইয়ের সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট প্রশান্ত বৈদ্য, ধামরাই থানার ওসি শেখ নিরাজুল ইসলাম, ধামরাই উপজেলা পরিষদের সদ্য নির্বাচিত চেয়ারম্যান মোঃ আব্দুল লতিপ ও ভাইসচেয়ারম্যান জুয়েল রানা, মহিলা ভাইস চেয়ারম্যান আফরোজা আক্তার ।

পরে বিজয়ী ও রানার আপদের মাঝে ট্রফি বিতরণ করেন প্রধান অতিথি এমপি বেনজীর আহমদ।।

৮ টিমের এই খেলা নক আউট পদ্ধতিতে গত ২২ জুন প্রথম বারের মত ধামরাইয়ে ইউএনও কাপ ফুটবল টুর্ণামেন্ট অনুর্ধ্ব ১৭, ২০২৪ ইং উদ্ধোধন করা হয়েছে ধামরাই আফাজ উদ্দিন স্কুল এন্ড কলেজ মাঠে।

বেলুন ও শান্তির প্রতীক পায়রা উড়িয়ে খেলার শুভ উদ্ধোধন করেন ধামরাইয়ের এমপি ও স্বরাষ্ট্র মন্ত্রনালয় সর্ম্পকীত স্থায়ী কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব বেনজীর আহমদ।

ধামরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা খান মোহাম্মদ আব্দুল্লাহ আল মামুন এর সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্ধোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ও বক্তব্য রাখেন ঢাকা বিশ আসন ধামরাইয়ের এমপি ও স্বরাষ্ট্র মন্ত্রনালয় সর্ম্পকীত স্থায়ী কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব বেনজীর আহমদ।

অনুষ্ঠানে আরো উপস্থিত খেকে বক্তব্য রাখেন ধামরাই উপজেলা সহকারী কমিশিনার ভুমি ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট প্রশান্ত বৈদ্য।উপস্থিত ছিলেন সানোড়া ইউপির চেয়ারম্যান খালেদ মাসুদ খান লাল্টু, আফাস উদ্দিন স্কুল এন্ড কলেজের অধ্যাক্ষ মোঃ তোফাজ্জ্বল হোসেন টিপু, স্বাগত বক্তব্য রাখেন আফাজ উদ্দিন স্কুলের প্রধান শিক্ষক মোঃ আশরাফ হোসেন।

শুরুতে আট টিমের এখেলায় নক আউট পদ্ধতিতে প্রথম খেলায় বালিয়া একাদশ এক শূন্য গোলে প্রতি পক্ষ চৌহাট একাদশকে পরাািজদ করে দ্বিতীয় রাউন্ডে স্খান পায় বালিয়া একাদশ । শেষে পর্যন্ত ট্রফিও জিতে নেয়।

উদ্ধোধনী অনুষ্ঠানটির সার্বিক পরিচালনা করেছেন আফাজ উদ্দিন স্কুল এন্ড কলেজের যুক্তি বিদ্যা বিভাগের সিনিয়র শিক্ষক মোঃ মোছাদ্দিক হোসেন
সুন্দর পরিবেশে খেলায় হাজার হাজার দর্শকের উপস্থিতি হয়েছিল হার্ডিঞ্জের মাঠে ।

(ডিসিপি/এএস/জুন ২৮, ২০২৪)