বিশেষ প্রতিনিধি : রাজবাড়ীতে ইট দিয়ে স্ত্রীর মাথা থেতলিয়ে হত্যা মামলায় স্বামী মোঃ আব্দুল মণ্ডলকে যাবৎজ্জীবন কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ১ বছরের কারাদণ্ড দিয়েছে আদালত।

মঙ্গলবার বিকেলে রাজবাড়ীর সিনিয়র দায়রা জজ মোসাম্মৎ জাকিয়া পারভিন এ রায় দেন। রায় প্রদানের সময় দণ্ডপ্রাপ্ত মোঃ আব্দুল মণ্ডল আদালতে হাজির ছিলেন।

স্ত্রী হতা মামলায় যাবৎজ্জীবন দণ্ডপ্রাপ্ত আসামী আব্দুল মণ্ডল রাজবাড়ী জেলার কালুখালী উপজেলার মাঝবাড়ি ইউনিয়নের কোমরপুর গ্রামের মোঃ রুহুল আমীন অরুপে নুরুল মন্ডলের ছেলে।

মামলা ও আদালত সূত্রে জানা যায়, বিয়ের পর থেকে যৌতুকের টাকা নিয়ে বিদেশে যেতে স্ত্রীকে চাপ দিতে থাকে স্বামী আব্দুল মণ্ডল। তাদের তিনটি সন্তান থাকার পরও পরিবারে কলহ লেগেই থাকতো। এরপর গত ২০২৩ সালের ৬ জুন রাতে ইট দিয়ে পিটিয়ে মাথা থেতলিয়ে স্ত্রী রাশিদা বেগমকে হত্যা করে তার স্বামী আব্দুল মণ্ডল। শোবার ঘরে মরদেহ ফেলে বাইরে থেকে তালা দিয়ে পালিয়ে যায় গত্যাকারী আব্দুল। এ ঘটনায় নিহত গৃহবধু রাশিদা বেগমের বড় বোন আছমা বেগম বাদি হয়ে ৭ জুন একটি হত্যা মামলা দায়ের করেন।

রাজবাড়ীর জেলা ও দায়রা জজ আদালতের পারলিক প্রসিকিউটর (পিপি) এ্যাডভোকেট উজির আলী শেখ বলেন, স্বামী কর্তৃক স্ত্রীকে ইট দিয়ে পিটিয়ে হত্যা একটি জঘন্যতম ও নিন্দনীয় কাজ। আদালত শুনানী শেষে দ্রুত সময়ে এই মামলার রায় প্রদান করেছে। দ্রুততম রায় প্রদান করার কারনে আদালতে মামলা জট কমে আসবে। এই রায়ে আমরা সন্তুষ্ট। এতে সমাজে অপরাধীরা আর অপরাধ করার সাহস পাবে না।

(একে/এএস/জুন ২৫, ২০২৪)