আঞ্চলিক প্রতিনিধি, বরিশাল : বরিশালের গৌরনদী উপজেলার পশ্চিম বেজহার গ্রামের বাসিন্দা ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনে লাইসেন্স শাখায় মাস্টার রোলে কর্মরত নাজমুল হাসান নামের এক কর্মচারী যেন আলাদ্বীনের চেড়াগ হাতে পেয়েছে। তার কর্মহীন পিতার নামে বিপুল পরিমাণ টাকা খরচ করে জমি ক্রয়, কোম্পানীর ডিলার শীপ নেওয়ার তথ্য মিলেছে।

খোঁজ নিয়ে জানা গেছে, সম্প্রতি নাজমুল হাসান তার পিতা জাহাঙ্গীর চোকদারের নামে গৌরনদী উপজেলার হেলিপ্যাড এলাকায় জনৈক সাইদুর রহমানের কাছ থেকে প্রায় ৮৫ লাখ টাকায় ৩৭ শতক জমি ক্রয় করেছেন। এছাড়াও নিজ এলাকায় প্রায় ৩০ লাখ টাকার লাখ টাকায় জমি ক্রয় করেছেন। ক্রয়কৃত জমিতে পাঁচতলা ভবন নির্মানের কাজ শুরু করেছেন। এমনকি তার পিতার নামে প্রায় ২০ লাখ টাকা জমা দিয়ে রুপচাদা তেল কোম্পানীর ডিলারশীপ নিয়েছেন।

স্থানীয় একাধিক বাসিন্দারা জানান, নাজমুল হাসান চাকুরী নেওয়ার পর থেকে তার পরিবার আঙ্গুল ফুলে কলাগাছ হয়েছে। এলাকার কেউ জমি বিক্রির নাম নিলেই নাজমুল ও তার বাবা চড়ামূল্যে দিয়ে জমি ক্রয় করে। তার জন্য এলাকার কেউ জমি ক্রয় করতে পারেনা। তারা মাষ্টার রোলে কর্মরত কর্মচারীর সম্পদ সম্পদের উৎস নিয়ে প্রশ্ন তুলেন। এবিষয়ে জানতে শনিবার দুপুরে পশ্চিম বেজহার নাজমুলের গ্রামের বাড়ি যাওয়া হলে ক্যামেরা দেখেই সাংবাদিকদের দিকে তেড়ে আসে নাজমুলের দুলাভাই উজিরপুরের আলোচিত ইউপি চেয়ারম্যান নান্টু হালদার হত্যা মামলার আসামী মিথুন হাওলাদার ও নাজমুলের বাবা জাহাঙ্গীর চোকদারসহ পরিবারের সদস্যরা। এ বিষয়ে নাজমুল হাসানের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি জানান, হ্যালিপ্যাড এলাকায় তার খালাতো ভাই জমি ক্রয় করে দিয়েছেন।

(টিবি/এসপি/জুন ২২, ২০২৪)