স্পোর্টস ডেস্ক : সিঙ্গাপুরে অনূর্ধ্ব-২১ এশিয়ান হকি ফেডারেশন কাপে (এএইচএফ) ছেলেদের বিভাগে ফেভারিট হিসেবে মাঠে নেমেছিল বাংলাদেশ। গ্রুপ পর্বে টানা চার ম্যাচ জিতে সেমিফাইনালে উঠেছিল বর্তমান চ্যাম্পিয়নরা। এবার চাইনিজ তাইপেকে বিধ্বস্ত করে ফাইনালের টিকিটও নিশ্চিত করেছে লাল–সবুজের প্রতিনিধিরা।

শনিবার (২২ জুন) প্রথম সেমিফাইনালে চাইনিজ তাইপের বিপক্ষে ৫-১ গোলের বড় জয় পেয়েছে বাংলাদেশ।

সিঙ্গাপুরের টার্ফে চাইনিজ তাইপে ম্যাচের শুরুতে গোল করে এগিয়ে যায়। ওয়ে চেং জে আক্রমণ থেকে গোল করে দলকে এগিয়ে নেন। তবে বাংলাদেশ ম্যাচে ফিরেছে এই একই মিনিটে। দ্রুত আক্রমণে উঠে মোহাম্মদ জয় লাল সবুজ দলকে সমতায় ফিরিয়ে স্বস্তি এনে দেন।

এরপর ছিল বাংলাদেশের একচেটিয়া প্রাধান্য। একের পর এক গোল আসতেই থাকে। আমিরুল ইসলাম ১৬ ও ৩১ মিনিটে পেনাল্টি কর্নার থেকে জোড়া গোল করেন। মাঝে ২৩ মিনিটে মোহাম্মদ আবদুল্লাহর স্টিক থেকে এসেছে আরও একটি গোল।

শেষের দিকে অর্থাৎ ৫৮ মিনিটে আব্দুল্লাহ আক্রমণ থেকে আরও একটি গোল করে দলকে বড় ব্যবধানে জিততে সহায়তা করেছেন। আগামীকাল রোববার ফাইনালে বাংলাদেশ মুখোমুখি হবে ওমান ও থাইল্যান্ডের মধ্যে বিজয়ী দলের বিপক্ষে।

এদিকে দিনের শুরুতে ইন্দোনেশিয়াকে বড় ব্যবধানে হারিয়ে বাংলাদেশের মেয়েরা প্রথমবারের মতো এশিয়া কাপের জুনিয়র আসরে চূড়ান্ত পর্বে জায়গা করে নিয়েছে।

(ওএস/এসপি/জুন ২২, ২০২৪)