তুষার বাবু, নেত্রকোণা : নেত্রকোণা সদর থানার কাইলাটী ইউনিয়নের ভাসাপাড়া গ্রামের একটি বাড়িতে জঙ্গীগোষ্ঠীর অবস্থান সন্দেহে একটি বাড়ি ঘিরে রেখেছে নেত্রকোণা জেলা পুলিশ। জানা গেছে, শুক্রবার রাতেই পুলিশের একটি বিশেষ টিম গোপন সূত্র থেকে এই সংবাদ জানতে পারে। 

সূত্রমতে, পুলিশের পক্ষ থেকে প্রাথমিক তল্লাশিতে ১৭ রাউন্ড গুলিসহ একটি ভারতীয় পিস্তল ও একটি ডামি একে-৪৭ জাতীয় রাইফেল উদ্ধার করা হয়েছে। তবে বাড়ির ভেতর কোথাও বোমা থাকতে পারে সন্দেহে বিভাগীয় পর্যায়ে ময়মনসিংহে 'বোম ডিসপোজাল টিম' আসার অপেক্ষা রয়েছে।

স্থানীয়রা জানায়, বাড়িটিতে মহিলা এবং শিশুরা অবস্থান করে। তাদের ছাড়াও এ বাড়িতে পুরুষ জঙ্গী কোথাও লুকিয়ে থাকতে পারে বলে সন্দেহ করা হচ্ছে।

এক বিবৃতিতে নেত্রকোণা জেলার পুলিশ সুপার ফয়েজ আহমেদ জানান, 'বাড়ির মালিক জনৈক অবসরপ্রাপ্ত ইঞ্জি: ড. আব্দুল মান্নান। তার বাড়ি নেত্রকোনার আটপাড়া উপজেলার স্মরণশিয়া গ্রামে। তবে তিনি বর্তমানে গাজীপুর বসবাস করেন।'

বাড়ির মালিকের বরাত দিয়ে তিনি বলেন, দুইবছর আগে বাড়ির মালিক জনৈক আরিফের কাছে বাড়িটি ভাড়া দেন। তবে তাকে পাওয়া যায়নি। এছাড়াও সাম্ভব্য জঙ্গীদের অবস্থান সম্পর্কে ধারণা করা হচ্ছে পুলিশ আসার খবর পেয়ে জঙ্গীরা আগেই পালিয়ে গেছে। এই বাড়িটিতে প্রাথমিক তল্লাশীতে কোন বই, পুস্তিকা বা লিফলেট কিংবা জঙ্গিগোষ্ঠীর ট্রেনিং সংক্রান্ত কোন সরঞ্জাম জব্দের ঘোষণা পাওয়া যায়নি বলে বাড়িটি কোন জঙ্গিগোষ্ঠীর নেতার আবাসস্থল না কি প্রশিক্ষণের কেন্দ্র ছিলো তা নিয়ে জনমনে ধোঁয়াশা রয়েছে। সর্বশেষ শণিবার সন্ধ্যা পর্যন্ত বাড়িটি পুলিশ ঘিরে রেখেছে বলে সরজমিনে প্রত্যক্ষ হয়েছে।

(টিবি/এসপি/জুন ০৯, ২০২৪)