তুষার বাবু, নেত্রকোণা : বাংলাদেশ সরকারের জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিল (জামুকা) অনুমোদিত বীর মুক্তিযোদ্ধাদের সন্তানদের সংগঠন বাংলাদেশ মুক্তিযোদ্ধা সন্তান সংসদের নেত্রকোণা জেলার সদ্য সাবেক কমিটির মেয়াদ পূর্ণ হবার পর কেন্দ্রীয় কমিটির অনুমোদনক্রমে জেলা ও সদর উপজেলার পূর্নাঙ্গ কমিটির নাম ঘোষণা করা হয়। 

জেলা কমিটিতে নব-নিযুক্ত সভাপতি হিসেবে দায়িত্বগ্রহন করেন এ্যাডভোকেট এ.কে.এম আনোয়ার আজাদ কালাম এবং পুনরায় সাধারণ সম্পাদকের দায়িত্ব গ্রহণ করেন বীরের সন্তান রইছ মোহাম্মদ হাবিব খান মুক্তি।

এছাড়া সদর উপজেলার পূর্নাঙ্গ কমিটিতে সভাপতির দায়িত্ব গ্রহণ করেন আবুল কাশেম তারেক আহমদ এবং সাধারণ সম্পাদক মোঃ মাসুম রানা।

অনাড়ম্বর এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা মুক্তিযোদ্ধা সংসদর সাবেক ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আব্দুল মতিন, জেলা প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ও লেখক বীর মুক্তিযোদ্ধা হায়দার জাহান চৌধুরী সহ আরও বীর মুক্তিযোদ্ধা ও বীরের সন্তানগণ।

উপস্থিত সভায় সদ্য নিযুক্ত সভাপতি সহ সকল সদস্যদের সংবর্ধনা দেয়া হয় এবং অপরাপর উপজেলার নেতৃবৃন্দ এক মুক্তিযোদ্ধা সন্তানের করা রীটের প্রেক্ষিতে হাইকোর্টের রায়ে মুক্তিযোদ্ধা সন্তানদের কোটা পুনর্বহালের উদাহরণ টেনে আরও করনীয় এবং বর্তমান রাজনীতি ও তার প্রেক্ষাপটে সন্তান সংসদের করনীয় বিষয়ে আলোচনা করেন।

(টিবি/এসপি/জুন ০৮, ২০২৪)