আঞ্চলিক প্রতিনিধি, বরিশাল : বরিশালের গৌরনদী উপজেলার হোসনাবাদ মাধ্যমিক বিদ্যালয়ের শ্রেণিকক্ষে একযোগে নয়জন ছাত্রী অচেতন হয়ে পরেছে। অসুস্থ ছাত্রীদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। ওই ছাত্রীদের হাসপাতালে দেখতে গিয়ে আরো ছয়জন ছাত্রী অচেতন হয়ে পরেছে। 

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোস্তাফিজুর রহমান জানান, শ্রেনীকক্ষে অতিরিক্ত তাপমাত্রার কারনে বুধবার সকাল সোয়া দশটার দিকে অষ্টম ও নবম শ্রেনীর নয়জন ছাত্রী হঠাৎ অচেতন হয়ে পরলে তাদের হাসপাতালে ভর্তি করা হয়। অসুস্থ ছাত্রীদের হাসপাতালে দেখতে গিয়ে আরো ছয়জন ছাত্রী অসুস্থ হয়ে পরে। এরমধ্যে পাঁচজনকে উন্নত চিকিৎসার জন্য বরিশাল শেরই বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে এবং একজন উপজেলা হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। বাকিরা চিকিৎসা নিয়ে বাসায় ফিরেছে।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আব্দুল জলিল জানান, খবর পেয়ে হাসপাতালে পৌঁছে অসুস্থ ছাত্রীদের চিকিৎসার বিষয়টি নিশ্চিত করা হয়েছে। কি কারনে এমন ঘটনা ঘটছে বিষয়টি খতিয়ে দেখা হবে। হাসপাতালের জরুরি বিভাগের কর্তব্যরত ডাঃ গৌরব জানান, অসুস্থ ছাত্রীদের শাষকষ্টের উপসর্গ রয়েছে। এরমধ্যে পাঁচজন ছাত্রী বেশি অসুস্থ থাকায় বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে রেফার করা হয়েছে। অন্য ছাত্রীদের প্রাথমিক চিকিৎসার দেওয়ার পর সুস্থ হয়ে বাসায় ফিরে গেছে।

(টিবি/এসপি/জুন ০৫, ২০২৪)