স্টাফ রিপোর্টার, টাঙ্গাইল : টাঙ্গাইলে নানা আয়োজনে আজ বুধবার বিশ্ব পরিবেশ দিবস উদযাপন করা হয়েছে। ‘করবো ভূমি পুনরুদ্ধার, রুখবো মরুময়তা; অর্জন করতে হবে মোদের খরা সহনশীলতা’ প্রতিপাদ্যে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন, টাঙ্গাইলের জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মো. কায়ছারুল ইসলাম। 

টাঙ্গাইল জেলা প্রশাসন ও পরিবেশ অধিদপ্তরের যৌথ উদ্যোগে বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে র‌্যালি, আলোচনা সভা, পুরস্কার বিতরণ ও গাছের চারা বিতরণ করা হয়। জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভায় মিলিত হয়।

টাঙ্গাইল জেলা পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক জমির উদ্দীনের সভাপতিত্বে আলোচনা সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, টাঙ্গাইল পৌরসভার মেয়র এসএম সিরাজুল হক আলমগীর, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা খন্দকার আশরাফউজ্জামান স্মৃতি, সাংবাদিক ও অভিনেতা মীর নাসিমুল ইসলাম প্রমুখ। স্বাগত বক্তব্য রাখেন, পরিবেশ অধিপ্তরের পরিদর্শক বিপ্লব কুমার সূত্রধর।

অপরদিকে, বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) টাঙ্গাইল শাখা ও সবুজ পৃথিবীর উদ্যোগে বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে দেলদুয়ার উপজেলার মীরকুমুল্লী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষার্থীদের মাঝে কুইজ প্রতিযোগিতা, আলোচনা সভা, পুরস্কার বিতরণ ও বৃক্ষ রোপণ কর্মসূচি পালন করা হয়।

(এসএম/এসপি/জুন ০৫, ২০২৪)