তুষার বিশ্বাস, গোপালগঞ্জ : পুলিশের সাবেক আইজিপি বেনজীর আহমেদের গোপালগঞ্জের সাভানা ইকো রিসোর্ট অ্যান্ড ন্যাচারাল পার্ক বন্ধ ঘোষণা করা হয়েছে। ফলে এ পার্কে আজ সোমবার (৩ জুন) থেকে আর কোনো দর্শনার্থী প্রবেশ করতে পারবেন না। পার্কের বুকিং ম্যানেজার মো. সাব্বির সাভানা ইকো রিসোর্ট অ্যান্ড ন্যাচারাল পার্ক বন্ধের বিষয়টি নিশ্চিত করেছেন।

বুকিং ম্যানেজার মো. সাব্বিরের বলেন, আপাতত সাভানা ইকো রিসোর্ট অ্যান্ড ন্যাচারাল পার্কের কার্যক্রম বন্ধ ঘোষণা করা হয়েছে। পার্কের সার্ভারের সমস্যার কারণে দর্শনার্থীদের ভিতরে প্রবেশ করানো যাচ্ছে না। এ কারণে কয়েক দিনের জন্য পার্ক বন্ধ ঘোষণা করা হয়েছে। তিনি আরও বলেন, সার্ভার সমস্যা সমাধন হলে আগামী ৪ থেকে ৫ দিনের মধ্যে পার্ক খুলে দেওয়া হবে।

জানা গেছে, ২০১৫ থেকে ২০২০ সালে র‌্যাবের মহাপরিচালক এবং ২০২০ সাল থেকে থেকে ২০২২ পর্যন্ত আইজিপি থাকাকালীন সময়ে গোপালগঞ্জ সদর উপজেলার বৈরাগীটোল ও মাদারীপুরের রাজৈর উপজেলার কদমবাড়ি ইউনিয়নের ছোটখোলা গ্রামের ৬২১ বিঘা জমির ওপর বেনজীর আহমেদ গড়ে তোলেন সাভানা ইকো রিসোর্ট অ্যান্ড ন্যাচারাল পার্ক। এ পার্কে প্রায় সব জমি হিন্দু সম্প্রদায়ের লোকজনকে ভয় দেখিয়ে, জোর করে এবং নানা কৌশলে কেনা হয় বলে অভিযোগ উঠেছে। বিষয়টি গণমাধ্যে প্রচার হলে দুর্নীতি দমন কমিশন তদন্ত শুরু করে।

এ বিষয়ে গণমাধ্যমে এলাকাবাসী বক্তব্য দিলে পার্ক কর্তৃপক্ষ শনিবার (১ জুন) সন্ধ্যায় পুলিশ এনে হামলা চালায় বলে অভিযোগ ওঠে। পুলিশের লাঠিপেটায় ইকোপার্ক-সংলগ্ন সাহাপুর ইউনিয়নের বৈরাগীটোল গ্রামের বিনোদ বিহারী বলের ছেলে বিপ্লব বল, সন্তোষ বলের ছেলে সঞ্জয় বল ও সাগর বল এবং ওই এলাকার রনি নামের এক যুবক আহত হয়।

পরে পার্কের নিরাপত্তার জন্য সেখানে পুলিশ মোতায়েন করা হয়। তারপরও সোমবার (৩ জুন) থেকে সাভানা ইকো রিসোর্ট অ্যান্ড ন্যাচারাল পার্কের কার্যক্রম বন্ধের ঘোষণা করে কর্তৃপক্ষ।

(টিবি/এসপি/জুন ০৩, ২০২৪)