যশোর প্রতিনিধি : যশোরের ঝিকরগাছা উপজেলা পরিষদের চেয়ারম্যানকে নিয়ে কুরুচিপূর্ণ বক্তব্য দেয়ায় আদালতে মামলা হয়েছে। সোমবার উপজেলা আ.লীগ সভাপতি ও সাবেক ভাইস চেয়ারম্যানসহ ছয়জনের নাম উল্লেখপূর্বক  যশোর জুডিসিয়াল মাজিস্ট্রেট আদালতে  মামলাটি করেন উপজেলা চেয়ারম্যান ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো. মনিরুল ইসলাম। মামলার আরজি আমলে নিয়ে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট রাশেদুর রহমান, পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) কে তদন্তের নির্দেশ দিয়েছেন।

মামলার আসামীরা হলেন, বারবাকপুর গ্রামের বাসিন্দা, ঝিকরগাছা উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. জাহাঙ্গীর আলম মুকুল, কৃষ্ণনগর গ্রামের বাসিন্দা, উপজেলা পরিষদের সদ্য সাবেক ভাইস চেয়ারম্যান ও যুবলীগ নেতা সেলিম রেজা, আকিবুল হোসাইন, মাহাবুর হাসান বরি, বল্লা গ্রামের আজহারুল ইসলাম মিথুন এবং বাঁকড়া গ্রামের আব্দুল জব্বার।

মামলার বিষয়টি নিশ্চিত করেছেন, যশোর জর্জ কোর্টের অ্যাডভোকেট মোহাম্মদ আশিকুর রহমান। মামলার আরজির বরাত দিয়ে তিনি জানান, মামলার বাদি মনিরুল ইসলাম এলাকায় সৎজন, সম্মানিত রাজনীতিবিদ হিসেবে পরিচিত। বিবাদি সেলিম রেজা সদ্য অনুষ্ঠিত উপজেলা পরিষদ নির্বাচনে তার প্রতিদ্বন্দ্বী ছিলেন।

গত ১৯ মে নির্বাচনী পথসভায় তিনি এবং উপজেলা আওয়ামী লীগ সভাপতি বাদিকে নিয়ে অত্যন্ত কুরুচিপূর্ণ ও মানহানিকর বক্তব্য দেয়। পরবর্তীতে সেই বক্তব্য অন্যান্য আসামীরা সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার করে। মামলার আরজি আমলে নিয়ে যশোর পিবিআই কে তদন্তের নির্দেশ দিয়েছেন বিজ্ঞ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট।

(এসএএম/এএস/জুন ০৩, ২০২৪)