একে আজাদ, রাজবাড়ী : ইরাক পাঠানোর নাম করে দুবাইয়ে নিয়ে আটকে রেখে ৫ লক্ষ টাকা মুক্তিপন দাবি করায় রাজবাড়ী মানবপাচার অপরাধ ট্রাইব্যুনাল আদালতে ২ জনের বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে। 

আজ সোমবার দুপুরে মামলাটি দায়ের করেছেন রাজবাড়ী সদর উপজেলার দাদশী ইউনিয়নের সিংগা গ্রামের মৃত খালেক খার স্ত্রী আকলিমা।

মামলায় আসামিরা হলেন, রাজবাড়ী সদর উপজেলার বরাট ইউনিয়নের হাউলী জয়পুর গ্রামের আইয়ুব সেখের স্ত্রী লাইলী বেগম (৪৭) ও মৃত গেজন সরদারের ছেলে মোঃ আফসার (৫০)।

মামলার বাদী আকলিমা বলেন, আমার ছেলে আক্কাস আলী বেকার থাকার কারণে বিদেশ পাঠাতে চান। লাইলী বেগমের স্বামী আইয়ুব সেখ ইরাকে থাকেন। এ কারণে তাদের কথায় বিশ্বাস করে দেড় লক্ষ টাকা বেতনে ৬ লক্ষ টাকার চুক্তিতে ইরাকে পাঠাতে রাজি হন। এনজিও থেকে ঋণ ও বিভিন্ন লোকের কাছ থেকে হাওলাত করে ২০২৩ সালের ১০ অক্টোবর ৬ লক্ষ টাকা প্রদান করা হয়। পরে গত ১ জানুয়ারি আক্কাস আলীকে ইরাক দেশের ভিসার কথা বলে ঢাকা শাহ্জালাল আন্তর্জাতিক বিমান বন্দরে নিয়ে যান। কিন্তু ইরাকে না পাঠিয়ে দুবাই নিয়ে আক্কাস আলীকে আটকে রেখে ৫লক্ষ টাকা মুক্তিপন দাবী করে। ছেলের জীবন নাশের আশঙ্কায় গত ৩১ মে ৪০ হাজার টাকা পাঠাতে বাধ্য হন। লাইলী বেগম ও আফসার ৬ লক্ষ টাকা গ্রহণ করার পরও দুবাইয়ে আটকে রেখে বিভিন্ন ধরণের মানসিক ও শারীরিক নির্যাতন করেছে।

বাদীপক্ষের আইনজীবি মোঃ মাহবুব রহমান বলেন, মানব পাচার মামলাটি আমলে নিয়ে বিচারক মোঃ সাব্বির ফয়েজ পিবিআইকে তদন্ত পূর্বক রিপোর্ট দাখিলের নির্দেশ দিয়েছেন।

(একে/এসপি/জুন ০৩, ২০২৪)