মোঃ ইমাম উদ্দিন সুমন, নোয়াখালী : নোয়াখালী সদর উপজেলার ধর্মপুর ইউনিয়নে মায়া নার্সারীর প্রায় ৭৫ হাজার গাছ আগাছা নাশক বিষাক্ত কেমিক্যাল স্প্রে করে পুড়িয়ে দেওয়ার অভিযোগ পাওয়া গেছে। পুড়িয়ে ফেলা গাছের মূল্য প্রায় ১৬ লক্ষ টাকা বলে দাবী করেন ভুক্তভোগী নার্সারির মালিক মফিজুর রহমান। আজ শনিবার ধর্মপুর ইউনিয়নের ৭ নং ওয়ার্ড পূর্ব শুল্লুকিয়া গ্রামে এ ঘটনা ঘটে।

মায়া নার্সারির মালিক মফিজুর রহমান ও তার দুই পুত্র নার্সারির পরিচালক জসিম উদ্দিন (৩৬) আব্দুর রহিম বাদশা (৩৩) অভিযোগ করে বলেন, পূর্ব শুল্লুকিয়া গ্রামের আব্দুর রাজ্জাক ওরফে সফি মেস্তুরীর পুত্র আব্দু্ল হামিদ শুক্রবার বিকেলে স্খানীয় একটি মসজিদের সামনে কেরাম খেলছিলো এতে মফিজুর রহমান বাধা দিলে তারা তাকে গুম খুনের হুমকিসহ অশ্লীল গালমন্দ করে। ওই রাতেই কোন এক সময় আব্দু্ল হামিদ ও তার সহযোগী আকবর হোসেন,সুমনসহ তার সাঙ্গপাঙ্গরা গভীর রাতে এ ঘটনা ঘটায় বলে তারা ধারণা করছেন। যারাই জড়িত থাক তাদের উপযুক্ত শাস্তির দাবী জানান ভুক্তভোগী নার্সারির মালিক ও এলাকাবাসী।

অভিযোগের বিষয়ে মুঠোফোনে আব্দুর রাজ্জাকের পুত্র আবদুল হামিদের কাছে জানতে চাইলে সাংবাদিক পরিচয় শুনে ফোনকল কেটে দেয়।

এলাকাবাসী বলেন, গাছের সাথে এ কেমন শত্রুতা, যারা এ কাজ করেছে তদন্ত করে প্রকৃত দোষীদের আইনের আওতায় আনার দাবী জানান।

এ বিষয়ে সুধারাম মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মীর জাহিদুল হক রনি বলেন, এ বিষয়ে আমি জানিনা, তবে কেউ লিখিত অভিযোগ দিলে আইনী ব্যবস্থা নেয়া হবে।

(এস/এসপি/জুন ০১, ২০২৪)