নীহার রঞ্জন কুন্ডু, ময়মনসিংহ : ৬৮ হাজার শিশুকে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপুসল খাওয়ানোর লক্ষ্যমাত্রা নিয়ে ময়মনসিংহ সিটি কর্পোরেশনে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উদ্বোধন করা হয়েছে। 

আজ শনিবার সকালে নগরভবন প্রাঙ্গণে আয়োজিত এক অনুষ্ঠানে ক্যাম্পেইনের উদ্বোধন করেন ময়মনসিংহ সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ ইউসুফ আলী।

এ ক্যাম্পেইনের আওতায় সকাল ০৮ টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত ৫টি স্থায়ী ও ৩০১টি অস্থায়ী কেন্দ্রে ৬ থেকে ১১ মাস বয়সী ৯ হাজার ৫২১ জন শিশুকে একটি করে নীল রঙের ভিটামিন-এ ক্যাপসুল এবং ১২ থেকে ৫৯ মাস ৫৮ হাজার ৫৪৯ জন শিশুকে একটি লাল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে।

ক্যাম্পেইন উদ্বোধনকলে মসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা বলেন, শিশুর সুস্বাস্থ্য ও সুন্দর ভবিষ্যত নিশ্চিতে এ ক্যাম্পেইন অত্যন্ত গুরুত্বপূর্ণ। লক্ষ্যমাত্রা অনুযায়ী সকল শিশুকে ভিটামিন-এ ক্যাপসুল খাওয়ানো সর্বাত্মক প্রস্তুতি আমাদের রয়েছে।

উদ্বোধনকালে ময়মনসিংহ সিটি কর্পোরেশনের সচিব মোঃ আরিফুর রহমান, আ প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. এইচ কে দেবনাথ, আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা এস এম মাজহারুল ইসলাম, জনসংযোগ কর্মকর্তা শেখ মহাবুল হোসেন রাজীব, খাদ্য ও স্যানিটেশন কর্মকর্তা দীপক মজুমদার, সাংবাদিকবৃন্দ, অভিভাবকবৃন্দ, প্রমুখ উপস্থিত ছিলেন।

(এনআরকে/এসপি/জুন ০১, ২০২৪)