স্পোর্টস ডেস্ক : সৌদি আরবে দেড় মৌসুম কাটিয়ে ফেলেছেন। এই সময়ের মধ্যে দারুণ কিছু অর্জনও নিজের করে নিতে পেরেছেন ক্রিশ্চিয়ানো রোনালদো। তবে সে সবই ছিল ব্যক্তিগত অর্জন। দলকে গেল দেড় বছরে কিছুই দিতে পারেননি পর্তুগালের এই তারকা ফুটবলার।

সৌদি প্রো লিগের শিরোপা আগেই জিতে নিয়েছে আল হিলাল। তাদের নিকটতম প্রতিদ্বন্দ্বী রোনালদোর দল আল নাসর লিগ শেষ করেছে দ্বিতীয় স্থানে থেকে। অর্থাৎ আল হিলালের সঙ্গে লিগে পেরে উঠতে পারেনি আল নাসর।

লিগ শিরোপা হারিয়ে আল নাসর স্বপ্ন দেখছিল কিংস কাপ নিয়ে। এই টুর্নামেন্টের ফাইনালে সেই আল হিলালকেই প্রতিপক্ষ হিসেবে পেল আল নাসর। রোনালদো আশা করছিলেন, দেড় বছরে অন্তত এই শিরোপাটা আল নাসরকে উপহার দেবেন। সেটিও পারলেন না তিনি।

গতকাল শুক্রবার জেদ্দার কিং আব্দুল্লাহ স্পোর্টস সিটিতে ম্যাচজুড়ে হাড্ডাহাড্ডি লড়াই করে টিকে থাকলেও টাইব্রেকারভাগ্য সহায় হয়নি রোনালদোদের। মূল সময়ে খেলার ফলাফল ছিল ১-১ সমতায়। এরপর পেনাল্টি শ্যুটআউটে আল নাসরকে ৫-৪ ব্যবধানে হারিয়ে ঘরোয়ায় ডাবল শিরোপা জিতে নিয়েছে আল হিলাল।

ম্যাচ হেরে নিজের আবেগকে নিয়ন্ত্রণ করতে পারেননি রোনালদো। মাঠের মধ্যে চিৎ হয়ে শুয়ে অঝোরে কাঁদতে শুরু করেন আল নাসর তারকা। দলেল অন্যান্য খেলোয়াড় ও টিম স্টাফরা সান্ত্বনা জানালেও রোনালদোর কান্না যেন থামছেই না। শেষমেশ সতীর্থরা তার গলায় রানার্সআপ মেডেল পরিয়ে একটি বেঞ্চে বসিয়ে দেন।

পরে বেঞ্চে বসেও অঝোরে কেঁদেছেন রোনালদো। সামাজিক যোগাযোগমাধ্যমেও তার আবেগী কান্নার ভিডিও ভাইরাল হয়ে গেছে। ৩৯ বছর বয়সেও ফুটবল নিয়ে এতটা আবেগ থাকতে পারে, তা যেন ফুটবলভক্তদের অবাক করেছে।

গতকাল আল হিলালের শিরোপা উদযাপনে ছিলেন ব্রাজিলিয়ান তারকা নেইমার জুনিয়র। ইনজুরির কারণে দীর্ঘদিন দলের বাইরে এই ব্রাজিলিয়ান। এর আগে লিগ শিরোপা উদযাপনেও নেইমারকে দেখা গিয়েছিল।

(ওএস/এসপি/জুন ০১, ২০২৪)