শাহ্ আলম শাহী, দিনাজপুর : জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি বলেন, ‘শেখ হাসিনা ক্ষমতায় আসার পর থেকেই বাংলাদেশের কোন মানুষ না খেয়ে থাকেনি। যে কোন দুর্যোগে জনগণের পাশে থাকে শেখ হাসিনা। করোনাকালীন সময়ে জনগনের পাশে থেকে করোনাকে ভয়কে জয় করেছে। বিনামূল্যে ভ্যাকসিনের ব্যবস্থা করেছেন বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা। শেখ হাসিনা জনগণের পাশে থাকে বলেই জনগণ বার বার শেখ হাসিনাকে প্রধানমন্ত্রী বানিয়েছেন।’

দিনাজপুরে কালবৈশাখী ঝড়ে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন শেষে বৃহস্পতিবার বিকালে চেহেলগাজী ইউনিয়ন পরিষদ প্রাঙ্গণে জেলার চেহেলগাজী ইউনিয়নের বিভিন্ন গ্রামের পরিবারের মাঝে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার ঢেউটিন, ৩০ কেজি করে চাল, নগদ অর্থ, শুকনা খাবার বিতরণকালে হুইপ ইকবালুর রহিম এসব কথা বলেন।

এরপর তিনি দিনাজপুর শহরের বিভিন্ন এলাকা ও ইউনিয়নের ক্ষতিগ্রস্ত গ্রাম পরিদর্শন করেন হুইপ ইকবালুর রহিম এমপি।

এ সময় উপস্থিত ছিলেন বিশেষ অতিথি জেলা প্রশাসক শাকিল আহমেদ, পুলিশ সুপার শাহ ইফতেখার আহমেদ পিপিএম, দিনাজপুর সদর উপজেলা নির্বাহী অফিসার ফয়সাল রায়হান, দিনাজপুর পৌর আওয়ামীলীগের সভাপতি এ্যাড. শামীম আলম সরকার বাবু, সাধারন সম্পাদক এনাম উল্ল্যাহ জ্যামী, সদর উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মোঃ মমিনুল ইসলাম, পৌর কৃষকলীগের সদস্য সচিব আবু রায়হান, আওয়ামীলীগ নেতা গৌর চন্দ্র শীল প্রমুখ।

প্রসঙ্গগত: বুধবার দিবাগত রাত দেড়টায় কালবৈশাখী ঝড়ে ১০ মিনিটের তাণ্ডবে দিনাজপুরে লণ্ডভণ্ড হয়ে গেছে অসংখ্য ঘরবাড়ি। উপড়ে পড়েছে গাছপালা ও বিদ্যুতের খুঁটি। ব্যাপক ক্ষতি হয়েছে মৌসুমি ফল আম-লিচু ও ফসলের। প্রায় ২০ ঘণ্টা বিদ্যুৎবিহীন ছিল দিনাজপুরের পুরো শহর। মোবাইল নেটওয়ার্ক ও ইন্টারনেট সেবা বন্ধ ছিলো প্রায় ৫ ঘণ্টা। ঝড়ে পড়ে যাওয়া বিদ্যুৎ খুটি মেরামত ও গাছ কেটে সরানোর কাজ চলায় এ রিপোর্ট পর্যন্ত অনেক স্থানে এখনো বিদ্যুৎ সংযোগ আসেনি।

(এসএস/এসপি/মে ৩১, ২০২৪)