আলফাডাঙ্গা প্রতিনিধি : ফরিদপুরের আলফাডাঙ্গা পৌরসভার ২০২৪-২৫ অর্থবছরের উন্মুক্ত বাজেট ঘোষণা করেছেন পৌর মেয়র মো: আলী আকসাদ ঝন্টু।

বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টায় পৌরসভার অস্থায়ী কার্যালয়ে এ বাজেট ঘোষণা করেন তিনি।

বাজেটে সর্বমোট ২২ কোটি ৮৮ আয় ধরা হয়েছে। ১ লক্ষ ১৮ হাজার উদ্ধৃত রেখে সর্বমোট ব্যয় ধরা হয়েছে ২২ কোটি ৮৬ লাখ ৮২ হাজার টাকা।

এছাড়াও এবার বাজেটে রাজস্ব খাতে আয় ১ কোটি ৭০ লাখ টাকা ও উন্নয়ন আয় ২১কোটি ১৮লক্ষ এবং রাজস্ব খাতে ব্যয় ১ কোটি ৬৯ লাখ ১২ হাজার টাকা ও উন্নয়ন খাতে ব্যয় ধরা হয়েছে ২১ কোটি ১৭ লক্ষ ৭০ হাজার টাকা। রাজস্ব আয় খাতে উদ্বৃত্ত ৮৮ হাজার ও ব্যয় খাতে ৩০ হাজার টাকা ধরা হয়েছে।

বক্তব্যে পৌর মেয়র মো: আলী আকসাদ ঝন্টু বলেন, এ বাজেট বাস্তবায়ন হলে আলফাডাঙ্গা পৌরসভা একটি অত্যাধুনিক পৌরসভা হিসেবে উন্নীত হবে। স্বচ্ছতা ও জবাবদিহি থাকলে একটি পৌরসভা বা সমাজ সুন্দরভাবে পরিচালিত হয়। তাই এভাবে উন্মুক্ত বাজেট ঘোষণার মাধ্যমে পৌরবাসীর সু-পরামর্শের সুযোগ ও তাদের মতামতের প্রতি গুরুত্ব দেওয়া হয়েছে। নাগরি, ওয়ারিশ, বিবাহিত-অবিবাহিত সনদ, মৃত্যুর ও জন্ম নিবন্ধন, নামের ও পারিবারিক প্রত্যয়ন পত্র ফ্রি দেওয়া হয়।

তিনি আরও বলেন, সকল শ্রেণি-পেশার নাগরিকবৃন্দের সার্বিক সহযোগিতা ও পরামর্শ নিয়ে আমাদের পৌরসভাকে পরিচ্ছন্ন, সবুজ, স্বনির্ভর ও স্মার্ট নগরী হিসেবে গড়ে তুলতে আমরা সর্বাত্মক কার্যক্রম চালিয়ে যাচ্ছি। এই লক্ষ্যকে সামনে রেখে দায়িত্ব গ্রহণের পর হতে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছি।

বাজেট ঘোষণা অনুষ্ঠানে পৌর মেয়র মো: আলী আকসাদ ঝন্টুর সভাপতিত্বে এবং প্রশাসনিক কর্মকর্তা হারুনার রশিদের সঞ্চালনায় বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা এস এম আকরাম হোসেন,উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আব্দুল আলিম সুজা। আরও উপস্থিত ছিলেন,পৌর নির্বাহী কর্মকর্তা মো.মেহেদী হাসান, প্রেসক্লাব আলফাডাঙ্গার সভাপতি আরিফুজ্জামান চাকলাদার প্রমুখ।

(টিইউ/এএস/মে ৩১, ২০২৪)