বিশেষ প্রতিনিধি : রাজবাড়ী জেলা গোয়েন্দা পুলিশের অভিযানে একটি ওয়ান শ্যুটার গান সহ ভারতে পালিয়ে থাকা সম্রাট বাহিনীর সক্রিয় দুই সদস্যকে গ্রেপ্তার করেছে।

গ্রেপ্তারকৃতরা হলো, পাংশা উপজেলার সরিষা ইউনিয়নের নাওড়া বন গ্রামের বিশ্বজিৎ মন্ডলের ছেলে দ্বিগ বিজয় মন্ডল (২০), রাজবাড়ী সদর উপজেলার ছোট নুরপুর গ্রামের মোঃ ফরিদ শেখের ছেলে মোঃ মামুন শেখ (২৩)।

গত বুধবার সন্ধ্যা ৭টার সময় জেলার পাংশা থানার সরিষা খামারডাঙ্গা গ্রামের বঙ্গবন্ধু সরকারি কলেজের পশ্চিম পাশের টিনশেড ভবনের ২নং কক্ষের সামনে বারান্দায় অভিযান পরিচালনা করেন।

আজ বৃহস্পতিবার দুপুরে রাজবাড়ী জেলা গোয়েন্দা শাখার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ মনিরুজ্জামান খান এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, রাজবাড়ী জেলা গোয়েন্দা শাখার এসআই মোঃ হাসানুর রহমানের নেতৃত্বে একটি টিম গোপন তথ্যের ভিত্তিতে খামারডাঙ্গা বঙ্গবন্ধু সরকারি কলেজের পশ্চিম পাশের টিনশেড ভবনের ২নং কক্ষের সামনে বারান্দায় অভিযান পরিচালনা করেন। এসময় ভারতে পালিয়ে থাকা সন্ত্রাসী সম্রাট বাহিনীর সক্রিয় দুই সদস্য দ্বিগ বিজয় মন্ডল ও মোঃ মামুন শেখকে একটি লোহার তৈরী দেশীয় সচল ওয়ান শ্যুটার গান সহ গ্রেপ্তার করেন।

তিনি আরও বলেন, গ্রেপ্তারকৃতরা বিভিন্ন সময়ে সম্রাটের নির্দেশে পাংশা থানা এলাকা সহ আশপাশ এলাকায় নিরীহ মানুষদেরকে অস্ত্র দিয়ে ভয়ভীতি দেখিয়ে চাঁদা আদায় সহ বিভিন্ন সন্ত্রাসী কর্মকান্ড করে আসছিল। তারই ধারাবাহিকতায় ঘটনাস্থল এলাকায় সম্রাট বাহিনীর আধিপত্য বিস্তার এবং এলাকায় ত্রাস সৃষ্টি করার জন্য সেখানে অস্ত্র সহ অবস্থান করছিল। ধৃত আসামী মোঃ মামুন শেখের বিরুদ্ধে ইতোপূর্বে আরো একটি অস্ত্র মামলা রয়েছে। এ ব্যাপারে পাংশা থানায় মামলা দায়ের করা হয়েছে। তাদেরকে বৃহস্পতিবার রাজবাড়ী আদালতে প্রেরণ করা হয়েছে।

(একে/এসপি/মে ৩০, ২০২৪)