মোঃ ইমাম উদ্দিন সুমন, নোয়াখালী : নোয়াখালীর সুবর্ণচর থেকে আল নাফি ট্রাভেলস এন্ড ট্যুরসের মাধ্যমে ৬৭ জন হাজী পবিত্র হজব্রত পালনের উদ্দ্যেশে যাত্রা শুরু করেছেন।

আজ বুধবার বেলা ১১ টায় সুবর্ণচর উপজেলার হারিছ চৌধুরী বাজার বায়তুশ শরফ জামে মসজিদ থেকে ৫ জন, চরবাটা খাসেরহাট মসজিদ থেকে ৬২ জন হাজি রাওয়ানা করেন। যাত্রা পূর্বে হারিছ উপজেলার হারিছ চৌধুরী বাজার বায়তুশ শরফ জামে মসজিদে চরবাটা হাজিদের বিদায় দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানের আয়োজন করে আল নাফি ট্রাভেলস এন্ড ট্যুরস হারিছ চৌধুরী বাজার শাখা।

আল নাফি ট্রাভেলস এন্ড ট্যুরসের ব্যবস্থাপনা পরিচালক হাজি নাজিম উদ্দিনের সার্বিক তত্বাবধানে এবং আল নাফি ট্রাভেলস হারিছ চৌধুরী বাজার শাখার পরিচালক হাজি আব্দুল হক চৌধুরী সঞ্চালনায় বিদায় অনুষ্ঠানে বয়ান পেশ করেন, চরজব্বর ডিগ্রী কলেজের প্রভাষক অলি উল্যাহ, হাজি নুরুল আমিন, বিশিষ্ঠ সমাজ সেবক ও শিক্ষানুরাগী ছায়েদল হক ভূঁইয়া, সাগরিকা সমাজ উন্নয়ন সংস্থার সহকারি পরিচালক হাজি সামছুল হক, বায়তুশ শরফ মসজিদের ইমাম হাফেজ নুরুল আমিনসহ

হাজিদের উদ্দ্যেশে গুরুত্বপূর্ণ বয়ান পেশ করেন হযরত মাওলানা রিজুয়ানু্ল করিম।

আরো উপস্থিত ছিলেন, শহীদ জয়নাল আবেদীন সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক কাজী নজরুল ইসলাম, সহকারি শিক্ষক বেলাল হোসেনসহ এলাকার গণ্যমান্য ধর্মপ্রাণ মসল্লিগণ।

আল নাফি ট্রাভেলস এজেন্সি হারিছ চৌধুরী বাজার শাখার পরিচালক হাজী আব্দুল হক চৌধুরী বলেন, আল নাফি ট্রাভেলস এন্ড ট্যুরস মাধ্যমে সুবর্ণচর থেকে ৬৭ জন পবিত্র হজ্ব পালের উদ্দ্যেশে যাত্রা শুরু করেছেন এবং এ আল নাফি ট্রাভেলসের মাধ্যমে সারাদেশ থেকে ৩০৩ জন হাজি হজ্ব পালনের জন্য যাচ্ছেন। তিনি হাজ্বিদের জন্য সকলের কাছে দোয়া কামনা করেন।

আল নাফি ট্রাভেলস এজেন্সির ব্যবস্থাপনা পরিচালক হাজী নাজিম উদ্দিন বলেন, প্রতিবছরের ন্যায় এবারও পবিত্র হজ পালনে আল নাফি ট্রাভেলস হাজিদের সেবা দিয়ে আসছে, যে কোন হয়রানী ও ঝামেলা পোহাতে হয়না কোন হাজিকে আমাদের দক্ষ লোকজন সকল কিছু আয়োজন করে থাকেন। হাজিদের সকল কার্যসম্পন্ন করতে অভিজ্ঞ দক্ষ গাইডারগণ সার্বক্ষনিক হাজিদের দিক নির্দেশনা দিয়ে থাকেন।

হজে যেতে কোন প্রতারণা ছাড়া ঝামেলা বিহীনভাবে সকল কাজ সম্পন্ন হওয়ায় হাজিরা ট্রাভেলস এজেন্সিকে ধন্যবাদ জানান।

(এস/এসপি/মে ২৯, ২০২৪)