স্বাধীন মুহাম্মদ আব্দুল্লাহ, যশোর : যশোরের চৌগাছায় একটি কেন্দ্রে হাতুড়ি নিয়ে ভোটারদের মারতে উদ্যত হওয়ায় আব্দুল মজিদ নামের এক যুবককে দুই মাসের বিনাশ্রম কারাদণ্ড ও ৫০০ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (২১ মে) দুপুর আড়াইটার দিকে এ ঘটনা ঘটে। চৌগাছা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সুস্মিতা সাহা বিষয়টি নিশ্চিত করেন। দণ্ডপ্রাপ্ত আব্দুল মজিদ (৩৫) উপজেলার স্বরূপদাহ ইউনিয়নের বড়কাকুড়িয়া গ্রামের আব্দুল কাদেরের ছেলে।

স্থানীয় ও পুলিশ সূত্র জানায়, চৌগাছা উপজেলা স্বরূপদাহ ইউনিয়নের বড়কাকুড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট চলছিল। দুপুর আড়াইটার দিকে আব্দুল মজিদ বাড়ি থেকে একটি হাতুড়ি নিয়ে এসে ভোটারদের মারতে উদ্যত হন। এসময় পুলিশ সদস্যরা তাকে আটক করেন। পরে ভ্রাম্যমাণ আদালত তাকে সাজা দেন।

চৌগাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইকবাল বাহার চৌধুরী বলেন, আব্দুল মজিদ সাধারণ ভোটারের মধ্য ভীতি প্রদর্শনের জন্য হাতুড়ি বের করেছিলেন। যে কারণে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়। পরে নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহমুদুল হাসান ভ্রাম্যমাণ আদালত বসিয়ে তাকে দুই মাসের বিনাশ্রম কারাদণ্ড ও ৫০০ টাকা জরিমানার আদেশ দেন। তাকে কারাগারে পাঠানো হয়েছে।

চৌগাছা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সুস্মিতা সাহা বলেন, সাধারণ ভোটারদের ভয়ভীতি দেখানোর কারণে আব্দুল মজিদকে সাজা দেওয়া হয়েছে।

(এসএ/এসপি/মে ২১, ২০২৪)