একে আজাদ, রাজবাড়ী : ২০১৪ সালের ১৬ অক্টোবরের আগে এসএসসি পাশ এবং পরে এইচএসসি পাশের সনদপত্র যাদের নেই তারা অবৈধ দলিল লেখক বলে মন্তব্য করেছেন জেলা রেজিস্ট্রার সাজেদুর রহমান। 

মঙ্গলবার (২১ মে) রাজবাড়ীর পাংশায় সাব-রেজিষ্ট্রি অফিসের দলিল লেখকদের দক্ষতা বৃদ্ধি, স্বচ্ছতা, জবাবদিহিতা ও নাগরিক সেবার মান বৃদ্ধির লক্ষ‍্যে এক প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করা হয়।

পাংশা সাব-রেজিষ্ট্রি অফিসের আয়োজনে উক্ত প্রশিক্ষণ কর্মশালায় সভাপতিত্ব করেন, পাংশা সাব-রেজিষ্ট্রি অফিসের সাব-রেজিস্ট্রার আব্দুল মোমেন মিয়া। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাজবাড়ীর জেলা রেজিষ্ট্রার সাজেদুর রহমান।

জেলা রেজিষ্ট্রার প্রধান অতিথির বক্তব্যে জানান, মানুষের কষ্টার্জিত অর্থ দিয়ে সম্পত্তি ক্রয় করার পর, তাহা বংশ পরমপরায় নির্বিঘ্নে ভোগদখলের উপযোগী করে রেজিষ্ট্রি কার্য সম্পন্ন করার একটি বিশেষ দায়িত্ব পালন করেন সম্মানিত দলিল লেখকগণ। তাই সকল দলিল লেখকে আরও বেশি সচেতন ও দায়িত্বশীল হয়ে দলিল লেখার মুশাবিদা করার জন্য অনুরোধ জানান জেলা রেজিষ্ট্রার সাজেদুর রহমান।

পাংশা সাব-রেজিস্ট্রি অফিসের লাইসেন্স প্রাপ্ত দলিল লেখক ও দৈনিক ৭১ এর বিশেষ প্রতিনিধি পাংশা উপজেলা প্রেসক্লাবের সভাপতি সাংবাদিক আবুল কালাম আজাদের এক প্রশ্নের জবাবে জেলা রেজিষ্ট্রার বলেন, সংশোধিত আইন অনুযায়ী ২০১৪ সালের ১৬ অক্টোবের আগে যাদের দলিল লেখার সনদ হয়েছে তাদের অবশ্যই এসএসসি বা মাধ্যমিক স্কুল সার্টিফিকেট পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে এবং উক্ত তারিখের পরে যাদের লাইসেন্স হয়েছে তাদেরকে অবশ্যই এইচএসসি বা উচ্চ মাধ্যমিক পাশের সার্টিফিকেট থাকতে হবে। এ সংক্রান্তে দ্রুতই মুল সার্টিফিকেট যাচাই-বাছাই করা হবে।

জেলা রেজিস্টারকে বরণ করে নেন পাংশা সাব-রেজিস্ট্রি অফিসের সাব রেজিস্টার ও পাংশা দলিল লেখক ও স্ট্যাম্প ভেন্ডার সমিতির সভাপতি মোঃ জালাল উদ্দীন বিশ্বাস ও সাধারণ সম্পাদক মোঃ আব্দুল আলীম মুন্সী, যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ জালাল উদ্দিন ভেন্ডার ও সাংগঠনিক সম্পাদক আব্দুস সাত্তার বিশ্বাস প্রমূখ।

(একে/এসপি/মে ২১, ২০২৪)