দীপক চন্দ্র পাল, ধামরাই : নির্বাচনে দায়িত্ব পালনকারী পুলিশে সাথে ব্রিফিং প্যারেড করেছেন ঢাকার এসপি আসাদুজ্জামান খান বিপিএম , পিপিএম, (বার)। সোমবার সকাল সাড়ে এগারটায় ধামরাই হার্ডিঞ্জ উচ্চ বিদ্যালয় ও কলেজ মাঠে ঢাকা জেলা পুলিশের উদ্যোগে এই ব্রিফিং প্যারেডের আয়োজন করে । মঙ্গলবার ২য় ধাপে ধামরাই উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষ্যে ব্রিফিং প্যারেডে পুলিশের পাশপাশি আনসার বাহিনী ও অংশগ্রহন করেছে।

ব্রিফিং প্যারেড উপলক্ষ্যে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে ঢাকার পুলিশ সুপার মোঃ আসাদুজ্জামান খান বিপিএম, পিপিএম,বার বলেন সুন্দর ভাবে নির্বাচনের দায়িত্ব পালন করতে হবে। নির্বাচনে যদি কেউ প্রশ্ন বিদ্ধ করার চেষ্টা করে। আইন শৃংখলা পরিস্থিতি বিনষ্ট করতে চায়, তাদের কঠোর হস্তে দমন করতে নির্দেশ করেন। অন্যায় করলে কাউকে ছাড় দিতে প্রস্তুত নই। এর পরও যদি না শান্ত হয় তবে উপস্থিত কর্ম কর্তার সাথে প্রযোজনীয় পরামর্শ করে কঠোর ভূমিকা নিতে হবে বলেন।তিনি আরো বলেন সবাই দিলে আমরা একটি সুন্দর ও শান্তিপূর্ণভাবে উপজেলা পরিষদ নির্বাচন উপহার দিতে চাই।

এ অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক ও রির্টানিং অফির্সার মোঃ আমিনুর রহমান। উপস্থিত ছিলেন ধামরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা রির্টানিং অফিসার খান মোহাম্মদ আব্দুল্লাহ্ আল মামুন ,ধামরাই থানার অফির্সাস ইনচার্জ শেখ মোহাম্মদ সিরাজুল ইসলাম সহ অন্যান্য পুলিশ কর্মকর্তা।

এরপর দুপুর থেকে উপজেলা পরিষদ নির্বাচনে ধামরাইয়ে ১৪৮ টি কেন্দ্রে পুলিশ আনসার বিজিবি সহ পুলিং প্রিজাইডিং ও অন্যান্য নির্বাচনে দায়িত্ব পালন কারীদের সাথে নির্বাচণী ব্যালটবাক্স ও অন্যান্য সরঞ্জাম কেন্দ্রে কেন্দ্রে পাঠানো হয়েছে। শুধু মাত্র ব্যালট পেপার নির্বাচনের দিন সকালে পাঠানো হবে। ভোট প্রদান শুরু হবে সকাল আটটা থেকে, ভোট গ্রহন শেষ হবে বিকেল চারটায় এরপর গণণা।

ধামরাইয়ে ৬ জন চেয়ারম্যান পদে, ৬ জন ভাইস চেয়ারম্যান, ৫ মহিলা ভাইস চেয়ারম্যান প্রতি দ্বন্দ্বিতায় করবেন। ধামরাই উপজেলায় ২ য় ধাপে ২১ মে মঙ্গলবার উপজেলা নির্বাচন অনুষ্ঠিত হবে। ধামরাই উপজেলা পরিষদ নির্বাচনী আমেজ এখনো ভালো অবস্থানে। এদিকে ধামরাই উপজেলা নির্বাচনের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে।

আইন শৃংখলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে পুলিশ বিজিবিসহ সকল সংস্থা দায়িত্ব পালন করছে। রাত পোহালেই ভোট।

ধামরাই উপজেলা নির্বাচন কমিশনার জাহিদ হোসেন জানান,এবার ধামরাই উপজেলায় ভোটার সংখ্যা ৩ লাখ ৬১ হাজার ১৪৭ জন।কেন্দ্র সংখ্যা ১৪৮ টি।

ধামরাইয়ে নির্বাচনী পরিবেশ পরিস্থিতি ভালো আছে।আশা প্রকাশ করে বলেন ২১ মে উপজেলা নির্বাচন অবাধ ও সুষ্টু ভাবে সম্পন্ন হবে থামরাইয়ে।

ধামরাই উপজেলা রিটার্নিং অফিসার খান মোহাম্মদ আব্দুল্লা আল মামুন বলেন ধামরাই উপজেলা নির্বাচনে কোনো প্রকার সমস্যা নেই। অবাদ ও সুষ্টুভাবে নির্বাচন সম্পন্ন হবে বলেন।নির্বাচনের আইন শৃংখলা পরিবেশ নিয়ন্ত্রনে পুলিশ বিজিবি সেনা বাহিনী, র‌্যাব ও ২০ জন ম্যাজিষ্ট্রেট নিয়োজিত থাকবেন বলেন।নির্বাচনী সরঞ্জাম কেন্দ্রে কেন্দ্রে পাঠানো হয়েছে। ব্যালট পেপার পাঠানো হবে ২১ মে মঙ্গলবার নির্বাচনে দিন সকালে ।

(ডিসিপি/এএস/মে ২০, ২০২৪)