দীপক চন্দ্র পাল, ধামরাই : ধামরাইয়ে ৬ জন চেয়ারম্যান পদে, ৬ জন ভাইস চেয়ারম্যান, ৫ মহিলা ভাইস চেয়ারম্যান প্রতিদ্বন্দ্বিতায় নেমেছেন । ধামরাই উপজেলায় ২য় ধাপে ২১ মে মঙ্গলবার উপজেলা নির্বাচন অনুষ্ঠিত হবে।ছোটো খাটো দু একটি ঘটনা ছাড়া ধামরাই উপজেলা পরিষদ নির্বাচনী আমেজ ভালো অবস্থানে আছে । এদিকে ধামরাই উপজেলা নির্বাচনের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। নির্বাচনী সরঞ্জাম বিভিন্ন ভোট কেন্দ্রে পাঠানো হবে সোমবার ।

আইন শৃংখলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে পুলিশ বিজিবিসহ সকল সংস্থা দায়িত্ব পালন করছে।

এদিকে ধামরাইয়ে উপজেলা নির্বাচনে অংশ গ্রহনকারী প্রার্থীরা শেষ সময়ে এসে ব্যাপক প্রচার প্রচারনা চালাচ্ছেন। রাতেই প্রচার প্রচারনা মিছিল, মিটিং বন্ধ হয়ে যাচ্ছে।

ধামরাই উপজেলা নির্বাচন ২১ মে অনুষ্ঠিত হবে। ধামরাইয়ে উপজেলা চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান, মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীদের মাঝে উপজেলা নির্বাচন কমিশন প্রার্থীদের প্রতীক বরাদ্দ করেছেন। শান্তি পূর্ণভাবে প্রতীক পেয়েই পোষ্টার ছাপিয়ে মাঠে নেমে পরেছেন প্রার্থীরা। নির্বাচনী মাঠ সরগরম হয়েছে।শেষ দিকে এসে এর প্রার প্রচারনা তুঙ্গে উঠেছে।

আজ সকালে ইসলাম পুর মাছের আড়তে ভোট প্রার্থনায় নামেন সাবেক ধামরাই উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ ম্হোাদ্দেছ হোসেন।তিনি পেয়েছেন ঘোড়া মার্কা প্রতীক। পাশাপাশি মোটরসাইকেল মার্কাও ও আনারস মার্কার প্রার্ধী আব্দুল লতিফের সাথে প্রতিদ্বন্দ্বিতা হবে বলে ধারনা করা হচ্ছে।

এই মোহাদ্দেছ হোসেন গেলো জাতীয় সংসদ নির্বাচনে বর্তমান এমপি বীর মুক্তিযোদ্ধা আলহাজ বেনজীর আহামদের সাথে প্রতিদ্বন্দ্বিতা করে ৫৪ হাজার ভোট পেয়েছিলেন। বেনজীর আহমদ বেনজীর আহমদ পেয়েছিলেন ৮৪ হাজার ভোট।

এবার যারা প্রাথী হয়েছেন উপজেলা নির্বাচনে তারা সবাই আওয়ামীলীগের বিভিন্ন পদে অবস্থান করছেন। প্রতিযোগিতায় একটি হিসেব অনুধাবন করা যাবে।

এবারে নির্বাচনে অংশ গ্রহনকারী প্রার্থীদের তালিকা-
ক) খালেদ মাসুদ খান লালটু (যুগ্ম সম্পাদক ধামরাই উপজেলা আওযামী লীগ ও সাবেক সানোড়া ইউপি চেয়ারম্যান)-মোটর সাইকেল মার্কা।
খ) আলহাজ্ব আহাম্মদ হোসেন (সভাপতি ধামরাই উপজেলা কৃষক লীগ ও সা্েবক বালিয়া ইউপি চেয়ারম্যান)-কই মাছ।
গ) মোঃ আব্দুল লতিফ-(সাবেক সদস্য ঢাকা জেলা আওয়ামী যুবলীগ)-আনারস মার্কা।
ঘ) সুধীর চৌধুরী(সহ-সভাপতি ধামরাই উপজেলা আওয়ামী লীগ)-হেলিকপ্টার মার্কা।
ঙ) এডভোকেট সোহানা জেসমিন মুক্তা (আইন বিষযক সম্পাদক ঢাকা জেলা আওযামী লীগ ও বর্তমানে ধামরাইয়ে ভার প্রাপ্ত উপজেলা পরিষদের চেয়ারম্যান)-দোযাত কলম।
চ) মোঃ মোহাদ্দেস হোসেন (সাংগঠনিক সম্পাদক ধামরাই উপজেলা আওযামী লীগও সাবেক উপজেলা পরিষদের চেয়াম্যান ছিলেন)-ঘোড়া মার্কা।
ভাইস চেয়ারম্যান প্রার্থী
ক) মো.সিরাজ উদ্দিন (যুগ্ম সাধারণ সম্পাদক ঢাকা জেলা আওযামী লীগ ও সদ্য পদত্যাগ করা ও সাবেক ভাইস চেয়ারম্যান )-চশমা মার্কা। তার অবস্থান ভালো এবারো সে বিজয়ী হবে বলে আশা ব্যক্ত করেছেন।
খ) মো. হাফিজুর রহমান (সদস্য ঢাকা জেলা যুবলীগ)-টিউবওলে মার্কা। তিনিও ব্যাপক প্রচার চালিয়েছেন।
গ) জুয়েল রানা-কোন পদ পদবী নাই (আওয়ামী মতাদর্শী)-বই
মার্কা।
ঘ) ইমরান খান-কোন পদ পদবী নাই (আওয়ামী মতাদর্শী)-তালা চাবি।
ঙ) মোঃ আব্দুর রহমান খান-মুক্তিযোদ্ধা কমান্ডার ধামরাই উপজেলা-বৈদ্যুতিক বাল্ব।তার স্ব তীর্থরা তাকে বিজয়ী করতে কাজ করছেন।
মোঃ শামিমুর রহমান টিয়া মার্কা। তিনি বাদ পড়েছিলেন। আপিল করে গত চার দিন আগে মনোনয়ন ফিরে পেয়েছেন।

মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী
ক) আফরোজা আক্তার(ধামরাই উপজেলা মহিলা আওযামী লীগের সাংগঠনিক সম্পাদক)-ফ্যান মার্কা।
খ) আন্নিছা লাভলী (আওয়ামী মতাদর্শী)-প্রজাপতি মার্কা।
গ) খোদেজা বেগম (আওয়ামী মতাদর্শী ও সাহিত্য প্রেমী)-কলস মার্কা। তিনি ব্যাপক প্রচার চালিয়ে যাচ্ছেন। তিনি বলেন জনগন ভোট দিয়ে বিজয়ী করবেন বলে আশা প্রকাশ করেন।
ঘ) জয়া হোসেন (আওয়ামী মতাদর্শী)-ফুটবল মার্কা।
ঙ) সুরাইয়া আক্তার (আওয়ামী মতাদর্শী)- হাঁস মার্কা। এবারে উপজেলা নির্বাচনে অন্য কোনো দলের প্রার্থী নেই বলে জানাগেছে।

ধামরাই উপজেলা নির্বাচন কমিশনার জাহিদ হোসেন জানান, রবিবার মধ্য রাত থেকে নির্বাচনী প্রচার প্রচারনা মিছিল মিটিং বন্ধ হবে। এবার ধামরাই উপজেলায় ভোটার সংখ্যা ৩ লাখ ৬১ হাজার ১৪৭ জন।কেন্দ্র সংখ্যা ১৪৮ টি। পুলিং প্রিজাডিং দেরকে প্রশিক্ষণ শেষ হয়েছে। ধামরাইয়ে নির্বাচনী পরিবেশ পরিস্থিতি ভালো আছে। আশা প্রকাশ করে বলেন ২১ মে উপজেলা নির্বাচন অবাদ ও সুষ্টু ভাবে সম্পন্ন হবে থামরাইয়ে।

ধামরাই উপজেলা রিটার্নিং অফিসার খান মোহাম্মদ আব্দুল্লা আল মামুন বলেন ধামরাই উপজেলা নির্বাচনে কোনো প্রকার সমস্যা নেই । অবাদ ও সুষ্টুভাবে নির্বাচন সম্পন্ন হবে বলেন।নির্বাচনের আইন শৃংখলা পরিবেশ নিয়ন্ত্রনে পুলিশ বিজিবি সেনা বাহিনী,র‌্যাব ও ২০ জন ম্যাজিষ্ট্রেট নিয়োজিত থাকবেন বলেন।নির্বাচনী সরঞ্জাম সোমবার কেন্দ্রে পাঠানো হবে। ব্যালট পেপার পাঠানো হবে ২১ মে মঙ্গলবার নির্বাচনে দিন সকালে ।

(ডিসিপি/এএস/মে ১৯, ২০২৪)