বাগেরহাট প্রতিনিধি : বরাবরের মত এ বছরও চোখের ছানি অপারেশন ও লেন্স সংযোজনের জন্যে ৫ শতাধিক রোগী বাছাই সম্পন্ন হয়েছে। রামপাল-মোংলার রোগীসহ আশপাশের জেলা ও উপজেলার রোগীরা চোখ অপারেশন ও লেন্স সংযোজনের সুযোগ পাচ্ছেন। 

বড়দিয়া হাজী আরিফ মাদরাসা মাঠে শুক্রবার (১৭ মে) দিনব্যাপী ঢাকা মেগা সিটি লায়ন ক্লাব ও দৃষ্টি উন্নয়ন সংস্থা (ডাস) ঢাকা এবং লায়ন ড. শেখ ফরিদুল ইসলামের সহযোগিতায় এ কার্যক্রম চলেছে।

ঢাকা লায়ন্স চক্ষু হাসপাতালের বিশেষজ্ঞ ডাক্তার দ্বারা বিনামূল্যে চোখের চিকিৎসা ও ছানী অপারেশনের রোগী বাছাই করা হয়েছে। শুধুমাত্র বাছাইকৃত ছানি পড়া রোগীদের ঢাকা লায়ন্স চক্ষু হাসপাতালে লেন্স সংযোজনের মাধ্যমে অপারেশন করা হবে।

মানব সেবার উদ্দেশ্যে ২০০৯ সাল থেকে লায়ন ড. শেখ ফরিদুল ইসলাম ব্যতিক্রমী সেবার মধ্যদিয়ে ইতিমধ্যে মোংলা-রামপালের ৫ হাজার ৯০০ জন মানুষকে বিনামূল্যে অপারেশন করেছেন। ওই সময় প্রায় ৫০ হাজার রোগীকে প্রাথমিক চিকিৎসা ও ঔষধ প্রদান করা হয়েছে। এ বিষয়ে লায়ন ড. ফরিদ জানান, মানুষের সেবার মধ্যদিয়েই যেন আমার মৃত্যু হয় এবং এ কাজের মধ্যে দিয়ে মানুষের মাঝে বেচে থাকতে চাই।

এসময় উপস্থিত ছিলেন, ব্যারিস্টার জাকির হোসেন, ফকিরহাট উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মো. কামরুল ইসলাম গোরা। চক্ষু শিবির পরিচানায় ছিলেন খান আলী আজমসহ নেতৃবৃন্দ।

(এস/এসপি/মে ১৭, ২০২৪)